মেইন ম্যেনু

বৃহস্পতিবার আদালতে যাচ্ছেন খালেদা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামীকাল আদালতে হাজির হয়ে আত্মপক্ষ সমর্থন করবেন।

তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আজ এই কথা জানিয়েছেন। খালেদা জিয়াকে আদালতে হাজির হওয়ার জন্য গত ১৯ মে এই দিন ধার্য করে দিয়েছিলেন আদালত। ঢাকার বকশীবাজার এলাকার উমেষ দত্ত রোডে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের আদালত এ আদেশ দিয়েছিলেন।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আগামীকাল আদালতে হাজির না হলে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলে জানিয়েছিলেন আদালত।

গত ১৯ মে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। তবে তিনি ওইদিন আদালতে হাজির হননি। খালেদা জিয়ার অসুস্থতার কারণ দেখিয়ে ওই দিন মামলার কার্যক্রম পেছাতে সময়ের আবেদন করেছিলেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। আবেদন মঞ্জুর করে খালেদা জিয়াকে ২ জুন আদালতে হাজির হতে বলা হয়।

এ মামলায় তদন্ত কর্মকর্তা ও বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদসহ ৩২ জন সাক্ষ্য দিয়েছেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ৮ আগাস্ট পাঁচজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। খালেদা জিয়া ছাড়া অন্য আসামিরা হলেন- তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী, হারিছের তখনকার সহকারী একান্ত সচিব ও বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই