মেইন ম্যেনু

বৃহস্পতিবার আদালতে যাবেন খালেদা

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় হাজিরা দিতে খালেদা জিয়া আগামীকাল বৃহস্পতিবার বকশীবাজারে অবস্থিত কারা প্যারেড গ্রাউন্ডের আদালতে যাবেন।

বুধবার খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া আইনের শাসন প্রতিষ্ঠার জন্য আদালতে হাজিরা দিতে আগামীকাল বৃহস্পতিবার বকশীবাজারে যাবেন। সেখানে তার উপস্থিতিতে দুর্নীতির দুই মামলার শুনানি অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য রয়েছে।’

এর আগে গত ২৫ মে খালেদা জিয়া একই আদালতে হাজিরা দিয়েছেন। ওই দিন খালেদার আইনজীবীরা শুনানির জন্য যে প্রস্তুতির দরকার, তা ছিল না মর্মে একটি আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক ১৮ জুন পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির ওই দুই মামলার বিচারিক কার্যক্রম চলছে বকশীবাজারের কারা প্যারেড গ্রাউন্ডে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে।

২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়।

অন্যদিকে, ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়। মামলায় জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ আনা হয়।

দীর্ঘদিন ধরে শুনানিতে অনুপস্থিত থাকায় গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়া, কাজী সালিমুল হক কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

পরে গত ৫ এপ্রিল আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন খালেদা জিয়াসহ তিন আসামি।






মন্তব্য চালু নেই