মেইন ম্যেনু

বেনাপোল ইমিগ্রেশন ও সীমান্তে বাড়তি সতর্কতা

ঢাকা ও রংপুরে দুই বিদেশি নাগরিক হত্যার ঘটনায় বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট এলাকায় বিদেশি নাগরিকদের চলাচলে বাড়তি সতর্কতা জারি করেছে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কর্তৃপক্ষ। এছাড়া সন্ত্রাসী ও অপরাধীরা যাতে ভারতে পালিয়ে যেতে না পারে,এ জন্য বেনাপোল সীমান্ত এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার দুপুরে ইমিগ্রেশন অফিস ও সীমান্ত এলাকা ঘুরে এ ধরনের সতর্কতা চোখে পড়ে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশ সূত্র জানায়,সম্প্রতি দুইজন বিদেশি নাগরিক হত্যার ঘটনার পরিপ্রেক্ষিতে বাড়তি এ সতর্কতা বজায় রাখতে সরকারিভাবে তাদের নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে,যে বিদেশি নাগরিকরা বেনাপোল চেকপোস্ট হয়ে বাংলাদেশে আসছেন তাদের অবস্থানের ঠিকানা নির্ভুলভাবে লিপিবদ্ধ করে সঙ্গে সঙ্গেই ঢাকা অফিসে পাঠাতে হবে। এছাড়া যারা বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছেন তাদের পাসপোর্ট সম্পূর্ণ যাচাই করে দেশত্যাগের অনুমতি দিতে হবে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মমিন উদ্দিন এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান,পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ সতর্কতা বজায় থাকবে। এ দিকে বেনাপোল ইমিগ্রেশনের পাশাপাশি সীমান্তে বিজিবি সদস্যরা বাড়তি সতর্ক অবস্থায় রয়েছেন।
যশোর বিজিবি ২৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন জানান, সীমান্ত পথে যাতে অপরাধীরা ভারতে পালিয়ে যেতে না পারেন, সে জন্য তারা সার্বক্ষণিক সতর্ক রয়েছেন।






মন্তব্য চালু নেই