মেইন ম্যেনু

বেনাপোল বন্দরে আগুন, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস

বেনাপোল স্থলবন্দরের পণ্যগুদামে আগুন লেগেছে। আগুন ছড়িযে পড়ে পাশের আরেকটি গুদামের মালামাল পুড়ে গেছে। বন্দর থানার আংশিক অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ থানা থেকে অস্ত্র গোলাবারুদসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ করছে।

রবিবার ভোররাতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বন্দরের ২৩ নং শেডে আগুন লাগে বলে জানিয়েছে কর্তৃপক্ষ ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রবিবার ভোরের দিকে হঠাৎ করে আগুন লাগে বন্দরের ২৩ নং শেডে। আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই শেডের পাশে খোলা আকাশের নিচে রাখা বিভিন্ন মেশিনারি, টায়ার, কেমিকেল এবং অন্যান্য আমদানি পণ্য পুড়ে ছাই হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, ২৩ নম্বর শেডের পাশে অবস্থিত বন্দর থানার সামনে রাখা বেশ কয়েকটি ভারতীয় ট্রাক ও বিভিন্ন সময়ে জব্দ করা প্রাইভেট কারও পুড়ে গেছে।

বেনাপোল বন্দরের পরিচালক নিতাই চন্দ্র সেন জানান, ‘বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন পুরোপুরি নিভলে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো যাবে।’

বন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান স্বজন জানান, আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। প্রাথমিকভাবে অর্ধশত কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে বলেও জানান তিনি।

গত ১০ সেপ্টেম্বর গাজীপুরের টঙ্গীতে টাম্পাকো কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ওই কারখানার তিনটি ভবন ধসে পড়ে। এতে ৩৯জন নিহত হয়।






মন্তব্য চালু নেই