মেইন ম্যেনু

বেরোবিতে উদীচীর ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরেবি) বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠীর ৪৭ তম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপিত হয়েছে। সকালে এক বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন ভবন প্রদক্ষিণ করে এবং পার্কের মোড় হয়ে কবি হেয়াত মামুদ ভবনে এসে শেষ হয় র‌্যালি শেষে উদীচীর সংগঠনের নেতৃবৃন্দ বক্তৃতা পেশ করেন।

এর আগে সকাল ১১ টার দিকে উদীচী কবি হেয়াতমামুদ ভবন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক তাবিউর রহমান, ইংরেজি বিভাগের শিক্ষক আসিফ আল মতিন, বাংলা বিভাগের শিক্ষক-গবেষক ও কবি রিষিণ পরিমল এবং কলা অনুষদের সম্মানিত ডিন বাংলা বিভাগের বিভাগীয় প্রধানকবি-গল্পকার-প্রাবন্ধিক ড. শিমুল মাহমুদ।

এছাড়াও র‌্যালিতে উদীচীর কর্মীসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন । র‌্যালি শেষে কবি হেয়াত মামুদ ভবনের সামনে শিক্ষক এবং সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য পেশ করেন। এ সময় ড. শিমুল মাহমুদ বলেন “আমাদের সমাজ থেকে পোষাকী আবরণ তুলে ফেলে মানবিক বোধে উত্তীর্ণ হতে হবে।

এ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি সমাজ বিষয়ক চিন্তা ও চর্চার মধ্য দিয়েই এই স্তরে পৌঁছানো সম্ভব।” সব শেষে সংগঠনের সভাপতি কুমার সুমনের বক্তৃতার মধ্য দিয়ে সংক্ষিপ্ত আলোচনা পর্ব শেষ হয়।

আজ বিকেল ৪টার সময় স্বাধীনতা স্মারক চত্বরে উদীচীর কর্মী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্য দিয়ে প্রতিষ্ঠিাবার্ষিক উদযাপন শেষ হয়।






মন্তব্য চালু নেই