মেইন ম্যেনু

বেরোবিতে কর্মচারীর হাতে শিক্ষার্থী লাঞ্ছিত, মহাসড়ক অবরোধ

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সজিনা পারার ঘটনাকে কেন্দ্র করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজ আহমেদকে লাঞ্ছিত করেছে তিন কর্মচারী। এর প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। সোমবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির পাশের গাছ থেকে সজিনা নিয়ে যাওয়ার সময় ভিত্তিতে নিরাপত্তার দায়িত্বে থাকা তিন কর্মচারী গুলসান আহমেদ শাওন, মনোয়ার হোসেন ও আতিকুর রহমান শিক্ষার্থী মাহফুজ আহমেদের পথরোধ করে তার সাথে অশুভ আচরণ করে। মাহফুজ এর প্রতিবাদ করলে তারা তাকে বেধরক মারধর করে।

মাহফুজকে মারধরের বিষয়টি ক্যাম্পাসে ছড়িয়ে পরলে ক্ষুব্ধ হয়ে ওঠে শিক্ষার্থীরা। মূহুর্তের মধ্যেই সহশ্রাধীক শিক্ষার্থী ক্যাম্পাসে জড়ো হয়ে অভিযুক্ত তিন কর্মচারীর শাস্তির দাবীতে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে। তারা ঘন্টাব্যাপী রাস্তায় অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শাহীনুর রহমান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভগের তিন শিক্ষককে সাথে নিয়ে শিক্ষার্থীদের শান্ত করতে গেলে তোপের মুখে পরেন তিনি। পরে প্রক্টর ও শিক্ষকদের আশ্বাসে রাস্তা ছেড়ে ক্যাম্পাসে আসে শিক্ষার্থীরা।

এদিকে শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে অভিযুক্ত কর্মচারীদের শাস্তি দাবী করেছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলাম।

শিক্ষার্থী লাঞ্চিতের ঘটনায় দু:খ প্রকাশ করে প্রক্টর শাহীনুর রহমান বলেন, বিষয়টি উপাচার্যের হস্তক্ষেপে সন্ধ্যায় সমাধান করা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রীতি ক্যাম্পাসে আইন শৃঙ্খলার ব্যাপক অবণতি লক্ষ্য করা যাচ্ছে। আজসহ গত তিন দিনে মোট তিনটি সংঘর্ষের ঘটনা ঘটলো।






মন্তব্য চালু নেই