মেইন ম্যেনু

বেরোবিতে দেয়ালিকা ‘ধ্রুবতারা’র ৬ষ্ঠ সংখ্যা প্রকাশিত

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) অমর একুশে উপলক্ষে ৬ষ্ঠ বারের মত প্রকাশিত হল দেয়ালপত্রিকা ‘ধ্রুবতারা’। সোমবার দুপুর ২ টায় পত্রিকাটির মোড়ক উম্মোচন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক ড.নজরুল ইসলাম। পত্রিকাটি সম্পাদনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী মো. সরোয়ার হোসেন।

পত্রিকা মোড়ক উম্মোচনকালে বক্তব্য পেশ করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এই গুণী শিক্ষক ড. মোঃ নজরুল ইসলাম। এ সময় সূচনামূলক ধন্যবাদ জানান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি (বেরোবিসাস) এর সভাপতি শাকিবুর রহমান শাহীন ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী হাসান মুসান্না সজীব, অঙ্কুর দে অন্তু ও আরমান হোসেন।

‘ধ্রুবতারা’ এগিয়ে যাবে, যার আলোয় আলোকিত হবে মা মাটি দেশ গোটা জাতি’ এমনি বাণী দেন ড. মোঃ নজরুল ইসলাম ।একই সাথে ‘ধ্রুবতারা’র উত্তরোত্তর সাফল্য কামনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এই গুণী সহযোগী অধ্যাপক।

অমর একুশ -ভাষা আন্দোলনে নারীদের অবদান, ভাষা রক্ষায় দায়িত্ববোধ ও ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ভাষা বিষয়ক যুগোপযোগী লেখা দিয়ে পত্রিকাটি প্রকাশিত হয়। যারা সমৃদ্ধ করেছেন তারা হলেন, বিশিষ্ট ভাষা বিশ্লেষক ও রংপুর সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক মোহাম্মদ শাহ আলম, বিশিষ্ট ভাষা তাত্ত্বিক, নদী গবেষক ও কলামিস্ট এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু সালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান (তুহিন ওয়াদুদ), বিশিষ্ট সাংবাদিক সাহিত্যিক ও উত্তর বাংলা ডটকম পত্রিকার উপদেষ্টা সম্পাদক আনওয়ারুল ইসলাম রাজু ও ঢাকা ক্যান্টনমেন্ট পাবলিক গার্লস স্কুল এন্ড কলেজের শিক্ষক অনন্ত পৃথ্বীরাজ।

সেই সাথে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী মোঃ নূর আলম, আলমগীর হোসেন পদ্ম, মোহসীনা আফরীন স্নিগ্ধা সহ অনেকে গল্প, কবিতা, প্রবন্ধ দিয়ে পত্রিকাটি আকর্ষণীয় করে তোলেন।

সামাজিক কাজ হিসেবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে অঙ্কুর দে অন্তু, মনিকা ইয়াসমিন ও শিব শংকর রায়কে ‘ধ্রুবতারা’র পক্ষ থেকে শুভেচ্ছা পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য যে, এর আগে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে পর্যায়ক্রমে পত্রিকাটির মোট পাঁচটি সংখ্যা প্রকাশিত হয়।






মন্তব্য চালু নেই