মেইন ম্যেনু

আগামীকাল অনুষ্ঠিত হবে ‘সি’ও ‘এফ’ ইউনিটের

বেরোবির ২য় দিনের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ¯স্নাতক (সম্মান) ১ম বর্ষের ২য় দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সর্ব্বোচ্চ আবেদনের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিট এর আজকের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

আজ সকাল ১০টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত তিনটি শিফটে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে এ পরীক্ষা সম্পন্ন হয়েছে। আগামীকাল মঙ্গলবার ‘সি’ ও ‘এফ’ ইউনিটের সবকটি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে সকাল ১০ টা থেকে অনুষ্ঠিত হবে।

গতকালের মতো আজও ছিল সর্বত্র কঠোর নিরাপত্তা। তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানা গেছে। তবে বেশ কিছু শিক্ষার্থী রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি না নিয়ে আসায় তারা পরীক্ষা দিতে পারে নি। প্রশাসন বলেছে, ‘এটা তাদের গাফিলতির কারন।’

ভর্তি পরীক্ষা চলাকালীন যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ও জালিয়াতি ঠেকাতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশের পাশাপাশি ভ্রাম্যমান আদালত উপস্থিত ছিল বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর(চলতি দায়িত্ব) মো: শাহিনুর রহমান।

ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে গত ৫ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ক্যাম্পাসে সর্বসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ সময় শুধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ, কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং গণমাধ্যম কর্মীরা প্রশাসনের অনুমতি সাপেক্ষে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান করতে পারবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

আগামীকাল মঙ্গলবার বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিট ও জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের ১ম শিফটের পরীক্ষা সকাল ১০ টায়, ২য় শিফটের পরীক্ষা বেলা ১২ টা এবং ৩য় শিফটের পরীক্ষা দুপুর ২ টায় অনুষ্ঠিত হবে। পরদিন ১০ ডিসেম্বর বৃহস্পতিবার বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সি ইউনটে ১০ হাজার ১১২ জন ও এফ ইউনিটে ৪ হাজার ৬৯৩ জন শিক্ষার্থী আবেদন করেছেন ।






মন্তব্য চালু নেই