মেইন ম্যেনু

বেশিদিন বেঁচে থাকতে চাইলে প্রতিদিন এই কাজে ব্যয় করুণ ৭১ মিনিট!

বেশিদিন বেঁচে থাকতে কে না চায়। কিন্তু বেশিদিন বেঁচে থাকার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বিভিন্ন রোগ। আজ কোনও মানুষই একদম সুস্থ নেই। সবারই কোনও না কোনও শারীরিক সমস্যা রয়েছে। শরীরের ক্ষয় হলেই যে মানুষ অসুস্থ হয়ে পড়ে তা নয়। কখনও কখনও শরীরের ক্ষয়ও প্রয়োজন হয়। অনেককে দেখা যায় সারাদিন পরিশ্রম করছেন, তবুও মোটা হয়ে যাচ্ছেন। আর এই মোটা হয়ে যাওয়া একটা সময়ে গিয়ে আমাদের শরীরের রোগের আখড়া হয়ে দাঁড়ায়। তাহলে জেনে নিন বেশি দিন বেঁচে থাকার জন্য কী করবেন।

সারাদিন অফিসে বসে কাজ করেন। কিংবা বাড়িতেও বসে অনেকটা সময় কাটান। এই বেশিক্ষণ বসে থাকাই আপনার পক্ষে ক্ষতিকর হয়ে উঠছে। তাই এবার থেকে একটানা কাজ নয়, কাজের মধ্যে কিছুটা সময় অন্তর অন্তর ব্রেক নিন। খোলা জায়গায় হাঁটা-চলা করুন। এটাই আপনাকে ডায়াবিটিস, হৃদরোগের সমস্যা, মোটা হয়ে যাওয়া থেকে বাঁচাবে।

হাঁটলে আমাদের শরীরের অনেক এনার্জি জমে। এনার্জি শরীরের পক্ষে খুবই ভালো। কিন্তু এনার্জি জমে থাকা ভালো নয়। একটানা অনেকক্ষণ বসে থাকলে আমাদের শরীরে এনার্জি জমে যায়। খরচ হয় না। এর থেকেই আমাদের শরীরে দেখা দিতে পারে ডায়াবিটিস, ওবেসিটি এবং ভয়ঙ্কর হৃদরোগের সমস্যাও। তাই এবার থেকে সারাদিনে অন্তত ৭১ মিনিট দাঁড়িয়ে থাকুন। তাহলেই বেশিদিন বেঁচে থাকতে পারবেন।






মন্তব্য চালু নেই