মেইন ম্যেনু

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে ডেকেছে সরকার

দেশের সবগুলো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জঙ্গি কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার বিষয়টি আলোচনায় আসার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। বৈঠকে ইংরেজি মাধ্যমের স্কুলগুলোর শীর্ষ কর্মকর্তাদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে।

আগামী ১৭ জুলাই সকাল সাড়ে ১০টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে এ বৈঠক হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সোমবার বিকেলে সচিবালয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের দপ্তরে এসে তাকে সভার বিষয়ে অবহিত করেন। এ সময় ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া তার সঙ্গে ছিলেন।

শিক্ষামন্ত্রী পরে সাংবাদিকদের জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় যৌথভাবে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের নিয়ে সভা করবে।

ওই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও শিক্ষামন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এদিকে শিক্ষার্থীদের জঙ্গি কর্মকাণ্ডে জড়িয়ে পড়ার ঘটনায় মঙ্গলবার সচিবালয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের নিয়ে সভা করার কথা রয়েছে শিক্ষামন্ত্রীর।

পর্যায়ক্রমে সবগুলো সরকারি বিশ্ববিদ্যালয়ের শীর্ষ কর্মকর্তাদের নিয়েও সভা করবে শিক্ষা মন্ত্রণালয়।

গত ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা এবং ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার ঘটনায় বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটি ও ইংরেজি মাধ্যমের স্কুল স্কলাসটিকার প্রাক্তন শিক্ষার্থীর নাম আসায় এ বৈঠকের উদ্যোগ।

দেশে বর্তমানে ৯৫টি অনুমোদিত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৮০টি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে।






মন্তব্য চালু নেই