মেইন ম্যেনু

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ পাচ্ছেন ১৫ হাজার শিক্ষক

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) প্রায় ১৫ হাজার প্রার্থীকে নির্বাচিত করেছে। শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ আনুষ্ঠানিকভাবে রবিবার বিকাল তিনটায় শিক্ষা মন্ত্রণালয়ে নির্বাচিত প্রার্থীদের তালিকা ঘোষণা করবেন। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে সরকারি সংবাদ সংস্থা বাসস এ খবর দিয়েছে।

এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় এবারই প্রথমবারের মতো পরিচালনা পর্ষদের পরিবর্তে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানই শিক্ষকদের নিয়োগপত্র ইস্যু করবে। গত ২ অক্টোবর সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের এক সভায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ চূড়ান্তকরণের নির্দেশনা দেয়া হয়।

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বিজ্ঞপ্তির মাধ্যমে সারা দেশের স্কুল, কলেজ, মাদরাসা ও সমপর্যায়ের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শূন্যপদে ১৫ হাজার শিক্ষকের চাহিদা পেয়েছে এনটিআরসিএ। এসব আবেদন যাচাই বাছাই করে এনটিআরসিএ শূন্য পদের বিপরীতে শিক্ষক নিয়োগ দিতে যাচ্ছে। নিয়োগ প্রক্রিয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো ধরনের সংশ্লিষ্টতা থাকবে না।

প্রথম থেকে দ্বাদশ নিয়োগ পরীক্ষা পর্যন্ত যেসব প্রার্থী আবেদন করেছেন তাদের মধ্য থেকে বাছাই করে নিয়োগ দেয়া হবে বলে জানা গেছে। প্রথম থেকে দ্বাদশ পরীক্ষা পর্যন্ত সাড়ে ১৪ লাখ আবেদন জমা পড়ে। এসব আবেদন থেকে শূন্য পদে যোগ্যতা ভিত্তিক প্রায় ১৫ হাজার পদে নিয়োগ দেয়া হবে।






মন্তব্য চালু নেই