মেইন ম্যেনু

বৈশাখী স্পন্দনে গণ’বি আঙিনা

বিধান মুখার্জী, গণ বিশ্ববিদ্যালয় (সাভার: বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ ১৪২৩ বঙ্গাব্দ পালনে উৎসবমুখর পরিবেশে বৈশাখী মেলা সম্পন্ন হয়েছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে।

গণ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে কেন্দ্রীয় ছাত্র সংসদের আয়োজনে এই প্রথমবারের মত পালন হল বৈশাখী মেলা।
মেলায় পান্তা-ইলিশের ব্যাবস্থা না থাকলেও বাঙ্গালী সাজে সাজানো স্টলগুলো ব্যাপক দৃষ্টিনন্দন ছিল।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি ধামরাই আশুলিয়া অঞ্চলের এলাকাবাসীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। মেয়েদের বৈশাখী শাড়ি এবং ছেলেদের পাঞ্জাবী ও ধুতির পোশাকের সমারোহ মেলার প্রাণকে আরও উজ্জীবিত করে। তাছাড়া আয়োজন করে সেলফির উৎসবে মেতে উঠতে লক্ষ্য করা গেছে শিক্ষার্থীদেরকে।

তবে আগামী ২৮ এপ্রিল সেমিস্টার ফাইনাল পরীক্ষা থাকার কারণে শিক্ষার্থীদের উপস্থিতি কিছুটা কম ছিল বলে জানা যায়। কিন্তু এতে মেলায় কোন প্রভাব পড়ে নি।

12999675_971787026273316_1798697045_o

এছাড়া মেলার সবচেয়ে বড় আকর্ষণ ছিল ঘুড়ি উৎসব। বিকেলে ঘুড়ি উৎসবের উদ্ভোধন করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ দেলোয়ার হোসেন। এ সময় পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্তজা আলী, ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান ড. গোলাম মোহাম্মদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিল।
ঘুড়ি উড়িয়ে বাল্যকালের স্মৃতিতে আবার ভেসেছেন বলে মন্তব্য করেছেন উপস্থিত অতিথি ও শিক্ষকবৃন্দ।
সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থাপনায় অনুষ্ঠিত হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলায় অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যে পুলিশের নিরাপত্তা জোরদার ছিল।

এ বিষয়ে ছাত্র সংসদের ভিপি মোঃ শামীম হোসেন জানান – “বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে বৈশাখী মেলার আয়োজন এই প্রথম ছিল। আমরা বাঙ্গালী সংস্কৃতিকে বুকে ধারণ করি আর নতুন প্রজন্মকে এই বিষয়ে উজ্জীবিত করতে এই আয়োজন। মেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে পেরেছি এ জন্য যারা সহযোগিতা করেছেন তাদের সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।”






মন্তব্য চালু নেই