মেইন ম্যেনু

বোমা হামলার ঘটনায় তদন্ত কমিটি

পুরান ঢাকার হোসেনি দালানে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলার তদন্তে পুলিশের একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিতে পুলিশের তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে রাখা হয়েছে।

তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

ডিএমপির মিডিয়া শাখার অতিরিক্ত উপ-কমিশনার এস এম জাহাঙ্গীর আলম সরকার শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মারুফ হাসানকে। অন্য দুই সদস্য হলেন- ডিএমপির যুগ্ম কমিশনার মীর রেজাউল আলম ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-কমিশনার (দক্ষিণ) মাশরুকুর রহমান খালেদ।

শুক্রবার দিবাগত রাত ১টা ৫৫ মিনিটে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় পুরান ঢাকার হোসেনি দালানে তিনটি বোমা বিস্ফোরণ হয়। এতে শতাধিক মানুষ আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মিডফোর্ড হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছে। আহতদের মধ্যে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সাজ্জাদুল হক সানজু (১৮) নামের একজন মারা গেছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, আহতের মধ্যে নারী ও শিশুসহ ১৫ জনের অবস্থা গুরুতর। প্রাথমিক চিকিৎসা দিয়ে অনেককে ছেড়ে দেওয়া হয়েছে।

হোসেনি দালানে বোমা বিস্ফোরণের ঘটনায় আব্দুল কাদের জিলানী নামের একজনকে আটক করেছে চকবাজার থানা পুলিশ। ঘটনাস্থলে র‌্যাব, পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন করা হয়েছে। বোমা বিশেষজ্ঞ দল বিস্ফোরণস্থান ঘিরে তদন্ত করছে। ঘটনার পরপরই ওই এলাকার সংসদ সদস্য হাজী সেলিম, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।






মন্তব্য চালু নেই