মেইন ম্যেনু

বোলিং অ্যাকশন পাল্টে সাকিবের সাফল্য!

ভারতের বিপক্ষে ফতুল্লা টেস্টে স্বরূপে ফিরেছেন সাকিব আল হাসান। খেলার তৃতীয় দিনে চার উইকেট শিকার করেছেন তিনি।

এর আগে শেষ তিন টেস্টে সাকিব মাত্র ৩ উইকেট শিকার করেন। নিজের বোলিং নিয়ে অসন্তুষ্ট ছিলেন তিনি। তবে ভরসা রেখেছেন নিজের ওপর। আর ভুলগুলো শুধরে নিয়েছেন।

সঙ্গে বোলিং অ্যাকশন পরিবর্তন করেছেন সাকিব! এর সত্যতা নিশ্চিত করেছেন তিনি। বোলিং অ্যাকশন পরিবর্তন করেই ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে পেলেন সাফল্য।

শুক্রবার ফতুল্লা টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে সাকিব আল হাসান সংবাদ সম্মেলনে বলেন,‘বোলিং অ্যাকশন কিছুটা পরিবর্তন করা চেষ্টা করছি। শেষ কয়েকটি টেস্ট ম্যাচে ভালো বোলিং করতে পারিনি। আমার ছোটবেলার কোচের (গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার নাজমুল আবেদিন ফাহিম) সঙ্গে কথা হয়েছিল এটা নিয়ে। সে আমাকে কিছু জায়গায় কাজ করার কথা জানিয়েছিল। আমি তা করার চেষ্টা করেছি। বোলিং অ্যাকশনে আরো উন্নতি করতে হবে।’

তিনি জানান, বল ছোঁড়ার সময় পায়ের পজিশনে খানিকটা পরিবর্তন এনেছেন। সাকিব বলেন,‘আমার পক্ষে এটা আসলে বোঝানো কঠিন ও কষ্টকর। এটা বোলিং করে দেখাতে হবে। কোন কোন জায়গায় কাজ করেছি সেগুলো তখন দেখাতে পারব।’

এদিকে শুক্রবার ভারতের বিপক্ষে চার উইকেট নেওয়ার সুবাদে ঘরের মাঠে টেস্টে ১০০ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেন সাকিব আল হাসান। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ঘরের মাঠে ১০০-এর বেশি উইকেট নেওয়ার অনন্য রেকর্ড গড়েছেন বাহাতি এই অলরাউন্ডার। শততম উইকেট পেতে শুক্রবার এক উইকেট প্রয়োজন ছিল সাকিবের। দিনের শুরুতেই শেখর ধাওয়ানকে ফিরিয়ে নতুন মাইলফলক স্পর্শ করেন মাগুড়ার এই তারকা।

নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে সাকিব বলেন,‘খুব ভালো অনুভূতি। দেশের মাটিতে ১০০ উইকেট তো অবশ্যই বিশেষ কিছু।’






মন্তব্য চালু নেই