মেইন ম্যেনু

বোয়িং বিমানই যখন ঘরবাড়ি

১৫ বছর ধরে যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের বৃহত্তম নগর পোর্টল্যান্ডে সাবেক প্রকৌশলী ব্রুস ক্যাম্পবেল একটি বোয়িং বিমানে বসবাস করেন । কাজের ব্যস্ততায় বছরের বেশিরভাগ সময় থাকেন জাপানে।

তাই সেখানেও থাকার জন্য একটি বিমান-বাড়ি বানানোর ইচ্ছে আছে তার! ব্রিটিশ সংবাদপত্র ডেইলি মেইল জানিয়েছে, ১৯৯৯ সালে বোয়িংয়ের ৭২৭ সিরিজের একটি বিমান কেনেন ব্রুস। পরে সেটিকে বাড়ির মতো করে সাজান।

সেখানে রয়েছে ঘুমানোর জন্য খাট, রান্নার জায়গা, কাপড় রাখার জায়গা। সেখানে শৌচাগারও বানিয়েছেন নিজের পছন্দমতো। এ জন্য ব্রুস খরচ করেছেন দুই লাখ ২০ হাজার ডলার বা এক কোটি ৭৬ লাখ টাকা। বর্তমানে বছরের অর্ধেক সময়ই জাপানে থাকতে হয় ব্রুসকে।

ফলে তিনি সেখানেও একটি বিমান বাড়ি বানাতে চান। বাড়ি বানাবেন মিয়াজাকি শহরে। এ জন্য ইউনাইটেড, ব্রিটিশ এয়ারওয়েজ ও ডেল্টা কোম্পানির ৬৬০ আসনের একটি পরিত্যক্ত বিমান খুঁজছেন।

এ ক্ষেত্রে অবশ্য তার পছন্দ ৭৪৭-৪০০ সিরিজের বিমান। ১৯৯৯ সালে ২৩ হাজার ডলার দিয়ে ১০ একর জমি কেনেন ব্রুস। প্রথম দিকে তিনি বাড়ি বানানোর জন্য কাভার্ড ভ্যানের মতো একটি গাড়ি কিনতে চাইলেও পরে বিমান কেনেন। বোয়িংয়ের ৭২৭ সিরিজের ওই বিমানের আয়তন এক হাজার ৬৬ বর্গফুট।






মন্তব্য চালু নেই