মেইন ম্যেনু

ব্যতিক্রমী আয়োজনে ফটো নিউজ বিডি’র উদ্বোধন

ডিজিটাল বাংলাদেশ গঠনে অনলাইন মিডিয়ার অবদান অতুলনীয়। তারই ধারাবাহিকতায় ‘ছবিতেই সংবাদ’ এই স্লোগান ধারণ করে চালু হয়েছে ব্যাতিক্রমী অনলাইন নিউজ পোর্টাল ও ফটো, ভিডিও এবং নিউজ এজেন্সি PhotoNewsBD.com

থাকবেনা কোন হেডলাইন, থাকবেনা পাঠকের সময় নষ্ট করার মত বিস্তারিত বর্ণনা। থাকবে শুধু মূল সংবাদ এবং ছবি।

ব্যতিক্রমী এই নিউজ পোর্টালের উদ্বোধন হয়েছে সম্পূর্ণ ব্যতিক্রম আয়োজনে। ল্যাপটপ, স্মার্টফোন, ট্যাব আর নোটবুক কম্পিউটার হাতে নিয়ে চা-শ্রমিক এবং নৃ-তাত্ত্বিক খাসিয়া জনগোষ্ঠীর শিশুরা সর্বপ্রথম আনুষ্ঠানিকভাবে ব্রাউজ করেছে ফটোনিউজবিডি ডটকম।

২০ আগস্ট বৃহস্পতিবার সকাল ১১:০০টায় চায়ের রাজধানী খ্যাত মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে চা-শ্রমিক এবং কমলগঞ্জের মাগুরছড়া খাসিয়া পুঞ্জির শিশুদেরকে সাথে নিয়ে নিউজ পোর্টালটির আনুষ্ঠানিক উদ্বোধন হয়।
ফটোনিউজবিডি.কম এর সম্পাদক ও প্রকাশক এমদাদুল হকের ব্যবস্থাপনায় উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্টালের উপদেষ্টা সম্পাদক ও সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিকার সম্পাদক এডভোকেট নুরুল ইসলাম শেফুল, পোর্টালের চেয়ারম্যান আনহার আহমদ সমশাদ, মাগুরছড়া খাসিয়া পুঞ্জির মন্ত্রী ও বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের কো-চেয়ারপার্সন এবং খাসি সোস্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট জিডিশন প্রধান সুছিয়াং (করডর), মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মশাহিদ আহমদ, অনলাইন প্রেসক্লাবের সেক্রেটারী মতিউর রহমান, সবুজকুঁড়ি আসরের পরিচালক সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুল কাইয়ুম, পোর্টালের বার্তা সম্পাদক মাহমুদ এইচ খান, সহযোগী সম্পাদক শামসুল ইসলাম, হুমায়ুন রহমান বাপ্পী, সোহেল আহমদ, মোয়াজ্জেম হোসেন চৌধুরী সহ ফটোনিউজবিডি পরিবারের সবাই উপস্থিত ছিলেন।

ফটোনিউজবিডি ডটকমের প্রতিষ্ঠাতা, সম্পাদক, প্রকাশক ও স্বত্তাধিকারী এমদাদুল হক জানান, ‘বর্তমান যুগের পাঠকের চাহিদাকে সামনে রেখে এই নিউজ পোর্টালের কার্যক্রম শুরু হয়েছে। এখানে ছবি কথা বলবে। মানুষ এখন সংক্ষেপে সবকিছু জেনে নিতে চায়। বিশেষ করে অনলাইন নিউজ পাঠকদের বিস্তারিত পড়ার সময় খুব কম। সেই বিষয়কে বিবেচনায় রেখে শুধু ঘটনার ছবি এবং সংক্ষিপ্ত ধারনা দেয়া হবে’।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল’২০১৫ থেকে ফটোনিউজবিডি ডটকমের পরীক্ষামূলক সম্প্রচার চলছে।






মন্তব্য চালু নেই