মেইন ম্যেনু

ব্যালন ডি’অরের যোগ্যতা রাখেন বুফন

বয়স বাড়লে নাকি পারফরম্যান্সের ওপর তার ছাপ পড়ে। কিন্তু জিয়ানলুইজি বুফনের ক্ষেত্রে তা ঠিক নয়। দেখতে দেখতে ৩৭টি বসন্তে পা দিলেও গোলবারের নিচে এখনো চিরসজীব তিনি। বয়সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জাদুকরি সব পারফরম্যান্সে নিজের সেরাটা ধরে রেখেছেন বিশ্বকাপজয়ী এই গোলরক্ষক। তাই বিশ্বমানের এই গোলরক্ষক ব্যালন ডি’অরের যোগ্যতা রাখেন বলে মনে করছেন স্প্যানিশ তারকা খেলোয়াড় আলভারো মোরাতা।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয় পেয়েছে জুভেন্টাস। ১৯ বছর পর সিটিজেনদের বিপক্ষে জয় পেতে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন জুভি গোলরক্ষক বুফন। গোলবারের নিচে প্রতিপক্ষের মুহুর্মুহু আক্রমন দারুণ দক্ষতায় ঠেকিয়ে দিয়েছিলেন তিনি। এতে ২-১ ব্যবধানে দলের জয় নিশ্চিত হয়েছিল।

গত মৌসুমে জুভেন্টাসকে লিগ শিরোপা এবং চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বুফনের। তাই ইতালিয়ান অভিজ্ঞ এই তারকা ব্যালন ডি’অরের যোগ্যতা রাখেন এমনটা মনে করে মোরাতা বলেন, ‘জিজি এটা (ব্যালন ডি’অর) পাওয়ার যোগ্যতা রাখেন। তার সঙ্গে খেলতে পারাটা আমার জন্য বেশ সম্মানের। আন্তর্জাতিক ম্যাচে আমি তার প্রতিপক্ষ হিসেবেও খেলার সুযোগ পাই।’






মন্তব্য চালু নেই