মেইন ম্যেনু

ব্রণ দূর করতে কাঁঠালের ভূমিকা কার্যকরী

জাতীয় ফল কাঁঠালের স্বাদ ও ঘ্রাণ অন্য সব ফলের চেয়ে আলাদা। এটি খেতে যেমন সুস্বাদু, এর বিচি স্বাস্থ্যের জন্যও তেমনি উপকারী। আপনি শুনলে অবাক হবেন, এই ফল আপনার ত্বককে সুন্দর করতেও বেশ কার্যকর। জানতে চান কাঁঠাল ত্বকের কী কী উপকার করে? তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের এই তালিকা একবার দেখে নিন।

ব্রণ দূর করে কাঁঠাল হাতে চটকে নিয়ে এর রস বের করুন। এবার ব্রণের ওপর লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। দেখবেন, ধীরে ধীরে আপনার ব্রণ পুরোপুরি দূর হয়ে যাবে।

ত্বকের শুষ্কতা দূর করে কাঁঠাল চটকে নিয়ে এর রস দিয়ে পুরো মুখে ভালো করে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর গোলাপজল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বকের শুষ্কতা দূর হবে এবং চুলকানি জাতীয় সমস্যার সমাধান হবে।

বলিরেখা দূর করে বলিরেখার কারণে বয়স্ক ও মলিন মনে হয়। এ ক্ষেত্রে এক টেবিল চামচ দুধের সঙ্গে কাঁঠাল চটকে নিয়ে মুখে ভালোভাবে ম্যাসাজ করুন। ১০ মিনিট অপেক্ষা করুন। এবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে আপনার ত্বকের বলিরেখা সহজেই দূর হবে।

ব্ল্যাকহেডস দূর হবে তিনটি কাঁঠালের কোয়ার সঙ্গে একটি কাঁঠালের বিচি ব্লেন্ড করে মুখে ১০ মিনিট ম্যাসাজ করুন। এবার ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ব্ল্যাকহেডস দূর হয়ে ত্বক হবে নরম ও মসৃণ।






মন্তব্য চালু নেই