মেইন ম্যেনু

ব্রিটিশ এয়ারওয়েজের বিমানে আগুন, আহত ২

ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমানে অগ্নিকাণ্ডের ঘটনায় আহত হয়েছেন দুই যাত্রী। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের লাস ভেগাস আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে আসার সময় হঠাৎ করেই এতে আগুন ধরে যায়। এ সময় বিমানটিতে ১৫৯ জন যাত্রী ও ১৩ ক্রু ছিলো বলে ব্রিটিশ সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে। বিমানের ইঞ্জিন থেকে আগুন ছড়িয়ে পড়েছিল।

ম্যাকক্যারান আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এক টুইটার বার্তায় জানিয়েছেন, মঙ্গলবার রাতে লন্ডনের গাটউয়িক শহরের উদ্দেশে যাত্রা শুরু করেছিল ব্রিটিশ এয়ারওয়েজের বোয়িং কো ৭৭৭ বিমানটি। রানওয়ে ধরে ছুটে আসার সময় হঠাৎ করেই আগুন ধরে যায় ২২৭৬ নং ফ্লাইটটিতে। ঘন কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় গোটা বিমান ও রানওয়ে। এসময় কয়েকজন আতঙ্কিত যাত্রীদের জানালা দিয়ে লাফিয়ে বেরিয়ে আসতে দেখা যায়।

‘দা ইন্ডিপেন্ডেন্ট’ দৈনিক জানিয়েছে এ ঘটনায় দু জন আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ব্রিটিশ ট্যাবলয়েড ‘ডেইলি মেইল’য়ে আহতের সংখ্যা ১৪ বলে উল্লেখ করা হয়েছে। এ দুর্ঘটনায় বিমানটিতেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুন লাগার পরপরই দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন বিমানবন্দরের জরুরি বিভাগের লোকজন। তারা বিমানের আরোহীদের নামিয়ে আনেন। পরে অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এ ঘটনায় লাস ভেগাস বিমানবন্দরের ওই রানওয়েটিতে বিমান ওঠানামা বন্ধ রয়েছে বলে জানা গেছে। তবে বাকি তিনটি রানওয়ে দিয়ে বিমান ওঠানামার কাজ স্বাভাবিক ছিল বলে জানিয়েছে বিমান কর্তৃপক্ষ।






মন্তব্য চালু নেই