মেইন ম্যেনু

ব্লগার হত্যায় জড়িত সন্দেহে ৬ জনের ছবি প্রকাশ

অভিজিৎ, দীপন, নীলাদ্রিসহ কয়েকজন ব্লগারের হত্যাকারী সন্দেহে ছয়জনের ছবি প্রকাশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। সেইসঙ্গে ছবির ব্যক্তিদের ধরিয়ে দিলে সর্বোচ্চ ৫ লাখ টাকা পুরস্কারের ঘোষণাও দেয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে ডিএমপি উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, ডিএমপি সূত্রে জানা গেছে, বিগত কয়েক বছরে সংগঠিত ব্লগার, প্রগতিশীল লেখক, প্রকাশক হত্যাকাণ্ডের ঘটনাগুলো অত্যন্ত গুরুত্বের সাথে তদন্ত করে আসছিল ডিএমপির গোয়েন্দা বিভাগ।

সেই তদন্তের ধারাবাহিকতায় গত ১৯ ফেব্রুয়ারি বাড্ডার সাতারকুল ও মোহাম্মদপুরে এবিটির দুটি আস্তানায় গোয়েন্দা বিভাগ অভিযান পরিচালনা করে। এর মধ্যে বাড্ডা সাতারকুলে আনসার উল্লাহ বাংলা টিমের (এবিটি) সামরিক প্রশিক্ষণ কেন্দ্র ও মোহাম্মাদপুরের বোমা তৈরির প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে পরিচালিত হয়ে আসছিল।

অভিযানে সেখান থেকে আনসার উল্লাহ বাংলার দুই জন সদস্য গ্রেপ্তার হয় এবং একজন পুলিশ সদস্য মারাত্মকভাবে আহত হয়। তাদের দেয়া তথ্য ও সেখান থেকে প্রাপ্ত বিভিন্ন নথিপত্রের ভিত্তিতে অত্র সংগঠনের আরও দুটি আস্তানার সন্ধান ঢাকার আশকোনা ও দক্ষিণখানে পাওয়া যায়। এর মধ্যে দক্ষিণখানে বোমা তৈরির প্রশিক্ষণ কেন্দ্র ও ল্যাবরেটরি হিসেবে ব্যবহৃত হতো।

সব অভিযানে প্রাপ্ত তথ্য, চলমান মামলাগুলোর তদন্তে ও পরবর্তীতে গ্রেপ্তারকৃত অন্যান্য আসামিদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নিম্নলিখিত এবিটির গুরুত্বপূর্ণ নেতৃ-স্থানীয় ব্যক্তি সমন্ধে তথ্য পাওয়া যায়। যাদের সঠিক নাম-ঠিকানা পরিচয় প্রাপ্তিসহ ধরিয়ে দেয়ার জন্য দেশের সর্ব-সাধারণের সহযোগিতা কামনা করছে ডিএমপি।






মন্তব্য চালু নেই