মেইন ম্যেনু

বয়লার বিস্ফোরণ: টঙ্গীতে গ্যাস বন্ধ, খাদ্য সংকট

গাজীপুরের টঙ্গীতে প্যাকেজিং কারখানা টাম্পাকো ফয়লসে আগ্নিকাণ্ডের পর থেকেই ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা। তাই বাধ্য হয়ে লাকড়ি দিয়ে মাটির চুলায় রান্না করছেন তারা। কেউ কেউ হোটেল থেকে পরিবারের জন্য খাবার কিনে নিচ্ছেন।

বয়লার বিস্ফোরণের ১৬ঘণ্টা অতিবাহিত হলেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস। বিকালের দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসলেও সন্ধ্যার পর থেকে আবার দাউ দাউ করে আগুন জ্বলতে শুরু করে। রাত পৌনে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্যাস সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

কথা হয় স্থানীয় বাসিন্দা নাসিমা বেগমের সঙ্গে। তিনি জানান, সকাল থেকেই গ্যাস নেই। হোটেল থেকে দুপুরের খাবার কিনে আনলেও রাতে কোনো হোটেলে খাবার পাওয়া যাচ্ছে না।

স্থানীয় বাসিন্দা সাইফউদ্দিন সোহাগ বলেন, বেশ কয়েকটি হোটেল ঘুরেও কোথাও খাবার পাচ্ছি না। দ্রুত গ্যাস সংযোগ না পেলে জনগণের দুর্ভোগ আরো বাড়বে। স্থানীয় এলাকাবাসী বিকল্প ব্যবস্থায় গ্যাস সরবরাহের দাবি জানান।

ফায়ার সার্ভিস কর্মীরা বলছেন, কারখানার ভেতরে বিপুল সংখ্যক রাসায়নিক থাকায় আগুন পুরোপুরি নেভানো যাচ্ছে না। আগুন নেভানো না গেলে গ্যাস সংযোগ দেওয়া যাবে না। এ ঘটনায় এখন পর্যন্ত ২৪জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন বিশের অধিক।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই