মেইন ম্যেনু

ভণ্ডপীরের আস্তানায় বিক্ষুব্ধ জনতার আগুন

নারায়ণগঞ্জ : কিশেরারীকে বিয়ে ও অসামাজিক কর্মকাণ্ডকে কেন্দ্র করে ভণ্ডপিরের আস্তানা আগুন জ্বালিয়ে দিয়েছে বিক্ষুব্ধ জনতা।

শনিবার রাতে রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার মাসাবো চৌরাস্তা এলাকায় ময়ফুলনগর দরবার শরিফের আস্তানায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা গেছে, ময়ফুলনগর দরবার শরিফের পির দাবি করে আসছেন আনিছুল হক নামে একজন। দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকার কিশোরী ও যুবতীসহ বিভিন্ন বয়সের নারীরা ভণ্ডপির আনিছুল হকের প্রতারণার ফাঁদে পড়েছেন। তেমনি এক কিশোরীর পরিবারের লোকজনও ওই ভণ্ডপিরের ভক্ত বলে জানা গেছে।

গত কয়েকদিন ধরে কিশোরী ও তার পরিবার ভন্ডপিরের আস্তায় বসবাস করছিলেন। এর কয়েকদিন পর ভণ্ডপির আনিছুল তাদের বলেন, আনিছুর ও তার ভক্তরা স্বপ্নে দেখেন ওই কিশোরীর সঙ্গে তার স্বপ্নে দৈহিক মিলন ঘটে। এছাড়া ওই কিশোরীকে বিয়ে না করলে ভণ্ডপির আনিছুল হক মারা যাবেন। এরপর বিষয়টি কিশোরীর পরিবারকে জানানো হয়। পরে পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে বিয়ে পাকা হয় এবং শনিবার রাতে বিয়ের দিন ধার্য করা হয়।

এছাড়া ভুড়িভোজের মাধ্যমে এলাকার অনেক ভক্তদের ওই বিয়েতে দাওয়াত করা হয়। পরে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রেজাউল ও কমিশনার রাসেল মিয়া ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করার চেষ্ঠা করেন। কিন্তু ভণ্ডপির আনিছুল হক একটি জন্ম সনদে পূর্ণবয়স দেখিয়ে আগেই তাদের বিয়ে হয়ে গেছে বলে সাফ জানিয়ে দেন। তবে মেয়ের পরিবারে দাবি কিশোরীর বয়স মাত্র ১৪ বছর।

এদিকে, শনিবার রাত ৯টার দিকে স্থানীয় এলাকাবাসী ভণ্ডপিরের আস্তানার সামনে কয়েক দফায় বিক্ষোভ মিছিল করেন। পরে আস্তানার একটি গেইট ভাঙচুর ও দ্বিতীয় তলা ভবনের একটি আস্তানায় আগুন জ্বালিয়ে দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লোকমান হোসেন ও রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলামের নেতৃত্বে বিপুল পরিমাণ পুলিশ সদস্য ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ব্যাপারে অভিযুক্ত ভণ্ডপির আনিছুল হকের সঙ্গে মোবাইলে যোগাযোগ করলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে কাঞ্চন ফায়ার সার্ভিসের কর্মকর্তা আব্দুল মান্নান বলেন, ‘একটি ইউনিট প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ক্ষয়-ক্ষতি সম্পর্কে কিছু বলা যাচ্ছে না।’

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, ‘বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ভণ্ডপীরসহ প্রতারকদের আটকের চেষ্টা চলছে।’






মন্তব্য চালু নেই