মেইন ম্যেনু

ভাই হিসেবে বেড়ে উঠলেও এখন তারা বোন

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের বাসিন্দা জেমি ও ড্যানিয়েল। তাদের বাবা আলাদা হলেও মা একজনই। ছোটবেলা থেকে দু’জনের পরিচয় দুই ভাই হলেও বড় হওয়ার পর তা বদলে হয়ে যায় দুই বোন।

অবাক হচ্ছেন নিশ্চয়! কিন্তু না, সত্যি এরকমই ঘটেছে তাদের ক্ষেত্রে। দু’জনেই রূপান্তরকামী। তবে ছোট থেকে একই ঘরে, একইসঙ্গে দু’জনে দিন কাটালেও কেউ কাউকে নিজেদের এই অনুভূতির কথা জানতে দেননি। বরং অন্যজন শুনলে কী ভাববে এই ভয়ে যতটা সম্ভব একে অপরের থেকে আড়াল করে রেখেছেন।

transgender-120160523090636

একই ছাদের নিচে একইসঙ্গে একই কষ্ট দু’জনের মধ্যে চলতে থাকে। কিন্তু কেউ কাউকে কিছু বলতে পারেনি। হঠাৎ একদিন দু’জনের মধ্যে চলতে থাকা এই দ্বন্দ্বের অবসান ঘটে। জেমি তার ভাই ড্যানিয়েলকে জিজ্ঞেস করেন, তুমি বড্ড বেশি মেয়েদের মতো। তোমাকে মেয়ের সাজেই বেশি সুন্দর দেখায়। তোমার কি কখনও মনে হয়েছে তুমি ট্রান্সজেন্ডার?

ভাইয়ের কাছে এ প্রশ্ন শুনে আর নিজেকে ধরে রাখতে পারেনি ড্যানিয়েল। বলেই ফেলেন, হ্যাঁ, আমি একজন রুপান্তরকামী। এ কথা শুনে বিরাট এক স্বস্তির নিঃশ্বাস ফেলে জ্যামি। কান্নায় ভেঙে পড়ে জানায়, সেও রূপান্তরকামী। এরপর থেকে দুই ভাই হয়ে বড় হওয়া জ্যামি ও ড্যানিয়েল হয়ে যায় দুই বোন।

transgender-220160523090633

ড্যানিয়েল নিজের নাম পাল্টে নতুন নাম রেখেছে কোলি। দু’জনেই জেন্ডার পরিবর্তনের চিকিৎসা নিচ্ছেন। পুরো প্রক্রিয়া সম্পূর্ণ না হলেও বাইরে থেকে ড্যানিয়েল আর জ্যামি এখন আর দুই ভাই নয়, দুই বোন। জিনিউজ।






মন্তব্য চালু নেই