মেইন ম্যেনু

ভাঙা বিদ্যুতের পোল নিয়ে আতঙ্কে ৩০ পরিবার

ব্যুরো প্রধান, রাজশাহী: পুরো এলাকা চকচকে, বড় বড় বিল্ডিং। রাজশাহী মহানগরীর ছায়ানীড় আবাসিক এলাকা। পুরো এলাকায় ছোট বড় অনেক বাড়িতে ছেয়ে গেছে। কিন্তু নিরাপত্তা নিয়ে সংঙ্কায় থাকেন ঐ এলাকার মানুষ। ছায়ানীড় আবাসিক এলাকায় বিদ্যুতের দুইটি পোল ভাঙা আছে।

তার পরেও তার গুলোতে বিদ্যুৎ সচল রয়েছে। নানা রকম ভয়ভিতি ও আতঙ্কের মধ্যে দিয়ে দিন পার করছেন ৩০টি পরিবার। ভাঙা দুইটি পোলের মধ্যে একটি কয়েক মাস আগে ও অন্যটি সম্প্রতি ঝড়ে ভেঙে গিয়েছে। যেকোনো সময় এখানে বড় কোনো দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

ছায়ানীড় আবাসিকের বাসিন্দারা জানান, রাস্তার পাশে পাশাপাশি দুইটি পোল মাঝ বরাবর ভেঙে গেছে। একটি কয়েক মাস আগে ও অপরটি সম্প্রতি ঝড়ে ভেঙে গেছে। এতে বিদ্যুতের পোল নিয়ে আতঙ্কে দিন কাটাচ্ছেন তারা।

ছায়ানীড় আবাসিক এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ওয়ালেদুজ্জামান জানান, একেবারে নিম্নমানের পোল নিয়ে আবাসিক এলাকার বৈদ্যুতিক সংযোগগুলো টানা হয়েছে। সম্প্রতি সময়ের অল্প ঝড়ে আবাসিক এলাকার মধ্যে অবস্থিত একটি বৈদ্যুতিক পোল মাঝ থেকে ভেঙে পড়েছে। অপর পোলটিও কয়েক মাস আগে একই ভাবে ভেঙেছে। ওই দুই পোলের সঙ্গে সংযুক্ত আছে ১০টি বাড়ির বৈদ্যুৎ সংযোগ। ওই বাড়িগুলোতে ৩০টি পরিবারের বাস।

ছায়ানীড় আবাসিক জামে মসজিদের সভাপতি রুহুল আমিন জানান, পোল দুইটি যেকোনো সময়ে ভেঙে পড়তে পারে। এতে বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারে। ওই ৩০ পরিবার বেশ সমস্যায় পড়েছে। সামনে কাল বৈশাখী মৌসুম আসছে। সেই সময় বড় ঝড়ের কবলে পড়লে ক্ষতির মুখে পড়বে সেখানে বসবাসকারী ৩০ পরিবার।

এ বিষয়ে রাজশাহী পাওয়ার ডেভলপমেন্ট বোর্ডের ডিভিশন-৩ এর উপসহকারী প্রকৌশলী আব্দুল হান্নান জানান, এ বিষয়ে তিনি জানেন না। তবে তিনি ঘটনাস্থলে যাবেন ও পোল দুইটি মেরামতের জন্য ব্যবস্থা নিবেন।






মন্তব্য চালু নেই