মেইন ম্যেনু

ভারতকে নাকানি চুবানি খাওয়ালো নিউজিল্যান্ড

এর আগে টি২০ ক্রিকেটে ৫ বার মুখোমুখি হয়েছিলো ভারত ও নিউজিল্যান্ড। এর মধ্যে একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। বাকি ৪ ম্যাচেই জিতেছে নিউজিল্যান্ড। ক্রিকেটের এই ক্ষুদ্র ফরম্যাটের খেলায় তাই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম জয়ের স্বাদ নিতে চেয়েছিল ভারত। ভারতের শুরুটাও ভালোই ছিল। মাত্র ১২৬ রানের মধ্যেই আটকে দিয়েছিল নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের। কিন্তু ভারতীয়দের ব্যাটিং ব্যর্থতায় আজকের এই পরাজয়, নির্ধিদায় বলা যায়।

১২৬ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে মাত্র ৭৯ রান করতেই সবগুলো উইকেট হারায় ভারত। ফলে ৪৭ রানের বিশাল জয় পায় নিউজিল্যান্ড। আজকের ম্যাচে করা রান দ্বিতীয় সর্বনিম্ন স্কোর ভারতের। ভারতের পক্ষে সর্বোচ্চ রান করে অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। তিনি ৩০ বলে ৩০ রান করে আউট হন।

এর আগে, নাগপুরে টস নামক ভাগ্য পরীক্ষায় উত্তীর্ণ হয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি ব্যাট করার সিদ্ধান্ত নেন। আজ থেকেই শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের খেলা।

নির্ধারিত ২০ ওভারে নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে করে ১২৬ রান। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান করেন কোরি এ্যান্ডারসন। তিনি ৪২বলে ৩৪ রান করেন। অন্যদিকে ভারতের পক্ষে পাঁচজনই একটি একটি করে উইকেট পান। ভারতের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন বিরাট কোহলি।






মন্তব্য চালু নেই