মেইন ম্যেনু

ভারতীয় ক্রিকেটারের হাতে বিয়ারের বোতল!

ওয়েস্ট ইন্ডিজ মানে শুধু ক্রিকেট নয়, উদ্দাম আর উচ্ছ্বাসভরা জীবনযাপনও। ক্যারিবীয় সংস্কৃতির সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে বিয়ার। কিন্তু ভারতীয় সংস্কৃতিতে এই পানীয়টি ঠিক অতটা সমাদৃত নয়। তাই ক্যারিবিয়ানের একটি সৈকতে বিয়ারের বোতল হাতে ছবি তুলে বিপাকে পড়েছেন ভারতের তিন তরুণ ক্রিকেটার।

একটি প্র্যাকটিস ম্যাচের আগে বিখ্যাত সেন্ট নেভিস সৈকতে বেড়াতে গিয়েছিলেন ভারতের ক্রিকেটাররা। সেই সৈকতে তোলা কেএল রাহুল, স্টুয়ার্ট বিনি, উমেশ যাদব ও একজন কর্মকর্তার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয়ে যায় হৈচৈ। রাহুলের হাতে ধরা বিয়ারের বোতলই তার কারণ।

তরুণ ক্রিকেটারদের এমন ‘উচ্ছৃঙ্খলতা’ মেনে নিতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সঙ্গে সঙ্গে টিম ম্যানেজার রিয়াজ বাগওয়ানের মাধ্যমে সতর্কবার্তা পাঠানো হয়েছে ক্রিকেটারদের কাছে। ভবিষ্যতে এমন ‘কাণ্ড’ আর না করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে দলকে। বোর্ড কর্মকর্তাদের ক্ষোভ বুঝতে পেরে ছবিটা সরিয়ে ফেলেছেন ক্রিকেটাররা।

ভারতের দ্য হিন্দু পত্রিকাকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘খেলোয়াড়রা এ ধরনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করায় বিসিসিআইয়ের কয়েকজন কর্মকর্তা খুশি হতে পারেননি। লিখিতভাবে কিছু বলা হয়নি। তবে ম্যানেজারকে বলা হয়েছে, বাজে উদাহরণ তৈরি করতে পারে এমন কিছু যেন আর কখনো অনলাইনে পোস্ট না করা হয়।’

ক্রিকেট বোর্ডের আরেক কর্মকর্তা পত্রিকাটিকে বলেছেন, ‘বিসিসিআই ভারতীয় ক্রিকেটারদের রোল মডেলের মতো আচরণের আদেশ দিয়েছেন। ভারতের বহু কিশোর-তরুণ মাঠে ও মাঠের বাইরে অন্ধের মতো অনুসরণ করে তারকা ক্রিকেটারদের। কথাটা যেন আমাদের ক্রিকেটাররা সবসময় মনে রাখেন।’

এবারের ওয়েস্ট ইন্ডিজ সফরে চারটি টেস্ট খেলবে ভারত। অ্যান্টিগায় প্রথম টেস্ট শুরু হবে ২১ জুলাই থেকে।






মন্তব্য চালু নেই