মেইন ম্যেনু

ভারতীয় নির্মাতাদের আচরণে হতাশ কাদের খান

ভারতীয় চলচ্চিত্রে বৈচিত্রময় চরিত্রে অভিনয়ের জন্য যে ক’জন অভিনেতা ইতিমধ্যে খ্যাতি অর্জন করেছেন তাদের মধ্যে ভার্সেটাইল কাদের খান অন্যতম। অথচ তিনি একটু অসুস্থ হওয়ার পর কোনো ভারতীয় নির্মাতা ও প্রযোজকরাই নাকি তাদের চলচ্চিত্রের জন্য তাকে নিতে অস্বীকৃতি জানিয়েছিল!

জানা গেছে, সম্প্রতি নিজের অভিনীত কমেডি ধাচের ‘হুগায়া দিমাগ কা দেহি’ নামের একটি ছবির ট্রেলার লাঞ্চ করেছেন কাদের খান। আর এখানেই তার ভিতরে জমে থাকা কষ্টের কথাগুলো ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন এই প্রবীন অভিনেতা। কাদের খান এ প্রসঙ্গে বলেন, মাঝখানে বেশ কিছুদিন ধরে আমি অল্প অসুস্থ ছিলাম। সুস্থ হওয়ার পর ফের আমি চলচ্চিত্রে ফিরতে চাইলাম, কিন্তু আশ্চর্যের বিষয় কেউ আমাকে তাদের ছবিতে নেয় না, অনেক কাছের নির্মাতা- প্রযোজকেরা আমাকে এড়িয়ে যায়। কিন্তু হঠাৎ আবিষ্কার করলাম সবাই আমাকে এড়িয়ে গেলেও নির্মাতা ফৌজিয়া আরশি নিয়মিত আমার খোঁজ খবর রাখছে, আমার শরীরের অবস্থা জানছে। এরপর সেই আমাকে তার ছবিতে অভিনয়ে কাস্ট করলো। তার সাথে কাজ করে মনে হল ফৌজিয়া সত্যিই খুব অসাধারণ নির্মাতা।

ফৌজিয়া আরশির নির্মাণে কাদের খান অভিনীত এই ছবিতে আরো অভিনয় করেছেন ওম পুরি, রাজপাল যাদব, সঞ্জয় মিশ্র।

উল্লেখ্য, অভিনয় ছাড়াও কাদের খান চিত্রনাট্য ও ডাইলগ লেখার জন্যও সমান পরিচিত। মনমোহন দেশাই এবং প্রকাশ মেহরার অসংখ্য ছবির চিত্রনাট্য লিখেছেন কাদের খান।






মন্তব্য চালু নেই