মেইন ম্যেনু

ভারতের পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশে হিন্দুরা নির্যাতিত : অনুপ চেটিয়া

ভারতের পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশে হিন্দুরা নির্যাতিত হচ্ছে বলে মন্তব্য করেছেন উত্তর-পূর্ব ভারতের স্বাধীনতাকমী সংগঠন উলফার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অনুপ চেটিয়া। তিনি বলেছেন, বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু নির্যাতনের জন্য দায়ী ভারতের পররাষ্ট্রনীতি। যার জন্যই সমস্যা বেড়েই চলেছে বাংলাদেশের হিন্দুদের।

আসামের গুয়াহাটিতে শুক্রবার গণমাধ্যমের সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় ভারত সরকারের সঙ্গে শান্তি আলোচনারত উলফার এই নেতা বলেন, বাংলাদেশে সংখ্যালঘুদের ভাগ্য পাল্টাতে মোদি সরকারের পররাষ্ট্রনীতির পরিবর্তন করতে হবে। তানাহলে এ সমস্যার সমাধান হবে না।

সম্প্রতি সংখ্যালঘুদের ওপর হামলা, মন্দির ভাঙচুরসহ নানা ঘটনার প্রেক্ষিতে এদিন সাংবাদিকদের অনুপ চেটিয়া বলেন, ‘সংখ্যালঘু হিন্দুদের নিরাপত্তায় কেবলমাত্র আওয়ামী লীগের সঙ্গে আলোচনা করলেই সমস্যার সমাধান হবে না। ভারত সরকারের উচিত আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি এবং অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করা। তারচেয়ে বেশি যেটা দরকার তা হলে পররাষ্ট্রনীতির পরিবর্তন করা। আর এই নীতির পরিবর্তন হলেই বাংলাদেশে হিন্দু নির্যাতন বন্ধ হবে। আর অত্যাচার বন্ধ হলে কেউ ভারতে আসবে না। পুরো পরিবেশই পাল্টে যাবে।’






মন্তব্য চালু নেই