মেইন ম্যেনু

ভারতের প্রশংসা করার কারণ জানালেন আফ্রিদি

নিজের দেশকে ছোট করার কোনও উদ্দেশ্যই আমার ছিল না। আমি চেয়েছিলাম ইতিবাচক বার্তা দিতে। আমি চাই ক্রিকেটের হাত ধরে সুসম্পর্ক গড়ে উঠুক ভারত-পাকিস্তানের মধ্যে। সমালোচনার মুখে এভাবেই নিজের অবস্থান ব্যাখ্যা করলেন পাকিস্তানি টি-২০ দলের অধিনায়ক আফ্রিদি।

পাকিস্তানের থেকে ভারতে বেশি ভালোবাসা পান, রবিবার কলকাতায় পা রেখেই একথা বলে মহা ফ্যাসাদে পড়ে গিয়েছেন আফ্রিদি। এই নিয়ে নিজের দেশে তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি। এমনকি রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে আইনি নোটিশও পাঠানো হয় তাঁকে।

এ প্রসঙ্গে আজ কলকাতায় আফ্রিদি বলেন, আমি পাকিস্তানি অনুরাগীদের ছোট করতে চাইনি। আমি শুধু পাক-ক্রিকেট টিমের অধিনায়কই নই, গোটা দেশের প্রতিনিধিত্ব করছি আমি। আমি মনে করি, আমার একটা বক্তব্য ইতিবাচক ইঙ্গিত বহন করতে পারে। আমি অবশ্যই বলতে চাইনি, যে, অন্য কেউ আমার কাছে পাক ভক্তদের থেকে বড়। কারণ আমার সম্পূর্ণ পরিচয়, আমি পাকিস্তানি।

তিনি আরও বলেন, আমি গোটা পৃথিবীর সামনেই ইতিবাচক বার্তা রাখতে চেয়েছি। আমি জানি আমি কী বলেছি। ভারতের মাটিতে খেলতে আমার ভালো লাগে। ভারতে ক্রিকেটের সাধনা হয়। ভারতীয়দের ধ্যানজ্ঞান ক্রিকেট। ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিস, ইনজামাম উল-হকদের জিজ্ঞাসা করলেও তাঁরাও একই কথা বলবেন।

আফ্রিদি বলেন, আমি চেয়েছিলাম ক্রিকেটের মাধ্যমে সুসম্পর্ক গড়ে উঠুক ভারত-পাকিস্তানের মধ্যে। আমার মনে হয়, এই বার্তা অবশ্যই ইতিবাচক। কিন্তু অনেকে তাকে ভুলভাবে নিচ্ছে।






মন্তব্য চালু নেই