মেইন ম্যেনু

ভারতের বিপক্ষে টেস্ট স্কোয়াড ঘোষণা বুধবার!

পাঁচ বছর পর আগামী ১০ জুন ফতুল্লায় ভারতের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। বিশ্বকাপে অনাকাঙ্খিত ঘটনার কারণে দুদেশের মধ্যে এক প্রকার স্নায়ু যুদ্ধ চলছে! সেই যুদ্ধ হবে মাঠের ক্রিকেটেও।

৮ জুন ঢাকায় আসার পর ১০ জুন থেকে ক্রিকেটের দুই পরাশক্তি এই সফরের একমাত্র টেস্ট ম্যাচ খেলতে নামবে। ভারতীয় ক্রিকেট দল এরই মধ্যে টেস্ট স্কোয়াড ঘোষণা করছে।

মহেন্দ্র সিং ধোনির পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে বিরাট কোহলির টেস্ট সাম্রাজ্য শুরু হবে। বিরাট কোহলির সঙ্গে টেস্ট স্কোয়াডে আসছেন রবিচন্দন অশ্বিন, রোহিত শর্মা, শেখর ধাওয়ান ও আজিঙ্কা রাহানেরা। এক কথায় বাংলাদেশের বিপক্ষে লড়তে পুরো শক্তির দল নিয়ে ঢাকা আসছে ভারত।

এদিকে বাংলাদেশের এখনো টেস্ট স্কোয়াড ঘোষণা করা হয়নি। প্রাথমিক দলের ২৩ ক্রিকেটার এখন অনুশীলন করছেন। বিসিবি সূত্র জানিয়েছে, ৩ জুন বুধবার, প্রাথমিক দলে থাকা ২৩ ক্রিকেটারের মধ্য থেকে ১৪ জনের টেস্ট স্কোয়াড ঘোষণা করবে বিসিবি।

বিসিবির নির্বাচক প্যানেল এরই মধ্যে দল নির্বাচন করে বিসিবিকে পাঠিয়ে দিয়েছে। সূত্র জানিয়েছে, পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে থাকা স্কোয়াডে বেশি পরিবর্তন আনেননি নির্বাচক প্যানেল।

অধিনায়ক মুশফিকুর রহিমের পাশাপাশি সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুমিনুল হক, সৌম্য সরকার, তাইজুল ইসলাম নিয়মিতভাবেই টেস্ট স্কোয়াডে থাকবেন।

পেসারদের মধ্যে শাহাদাত হোসেন রাজীবের পরিবর্তে দলে আসবেন ইনজুরিমুক্ত রুবেল হোসেন। তার সঙ্গে পেস বোলিংয়ে দায়িত্ব পাবেন মোহাম্মদ শহীদ। সঙ্গে থাকতে পারেন আবুল হাসান রাজু অথবা শফিউল ইসলাম। এই দুজনের থেকে যেকোন একজনের জায়গা হবে টেস্ট স্কোয়াডে। ঘরোয়া লিগে পারফরম করায় আবুল হাসান খানিকটা এগিয়ে আছেন।

স্পিনার তাইজুলের সঙ্গে স্পেশালিস্ট স্পিনার হিসেবে থাকবেন লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন। তাকে খেলানো হোক আর নাই হোক কোচ জুবায়েরকে স্কোয়াডে চেয়েছেন।

এদিকে উইকেট কিপিংয়ের জন্যে পুরোপুরি ফিট না হওয়ায় কপাল খুলতে পারে উইকেট রক্ষক ব্যাটসম্যান লিটন কুমার দাসের। ঘরোয়া লিগগুলোতে বেশ দাপটের সঙ্গে ব্যাটিং করা লিটনের জাতীয় দলে যেকোন সময় অভিষেক হতে পারে। এছাড়া দলে জায়গা পেতে পারেন শুভাগত হোম চৌধুরী বা এনামুল হক বিজয়

বাংলাদেশ স্কোয়াড (সম্ভাব্য): মুশফিকুর রহিম, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, শুভাগত হোম চৌধুরী/এনামুল হক বিজয়, রুবেল হোসেন, মোহাম্মদ শহীদ, আবুল হাসান রাজু, জুবায়ের হোসেন লিখন ও তাইজুল ইসলাম।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই