মেইন ম্যেনু

ভারতের রাষ্ট্রপতি হতে চলেছেন লালকৃষ্ণ আদবানি!

প্রণব মুখার্জীর মেয়াদ শেষ হতে চলেছে। আগামী জুলাই মাসে ভারতের রাষ্ট্রপতি নির্বাচন। উত্তরপ্রদেশের সাফল্যের পরে এবার নিজের পছন্দের প্রার্থীকে রাইসিনা হিলে পাঠাতে পারেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এটি নাকি গুরুদক্ষিণা। একটি সর্বভারতীয় টেলিভিশন চ্যানেলের দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী জুলাইয়ে রাষ্ট্রপতি হিসেবে প্রবীণ বিজেপি নেতা শ্রী লালকৃষ্ণ আদবানিকে দেখতে চান। মোদি নিজেই নাকি এই কথা গুজরাতের সোমনাথে বিজেপির একটি সভায় এই কথা বলেছেন। মোদি বলেছেন আদবানিজিকে রাষ্ট্রপতি করে তাকে ‘গুরুদক্ষিণা’ দেওয়া হবে।

এই সভায় অমিত শাহ, কেশুভাই পটেল এবং লালকৃষ্ণ আদবানিও উপস্থিত ছিলেন। গত ৮ মার্চ এই সভা হয় বলে দাবি করেছে এই সংবাদমাধ্যমটি। উত্তরপ্রদেশের নির্বাচনে বিপুল সাফল্যের পর এখন নরেন্দ্র মোদি নিজের পছন্দের কাউকে রাষ্ট্রপতি ভবনে আনতেই পারেন। এআইডিএমকে ও বিজেডির সমর্থন পেলেই ভোটের অঙ্ক মিলে যাবে।

৮৯ বছরের বিজেপি নেতা লালকৃষ্ণ আদবানি আরএসএস-এর স্বয়ংসেবক হিসেবে তার কর্মকাণ্ড শুরু করেন। তিনি বাজপেয়ীর আমলে উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তবে তার বিরুদ্ধে বাবরি মসজিদ ভাঙার মামলা ঝুলছে। আদবানিকে অবশ্য নরেন্দ্র মোদি ও অমিত শাহ বিজেপির সংসদীয় বোর্ড থেকে সরিয়ে মার্গদর্শক মণ্ডলীর সদস্য করেন।






মন্তব্য চালু নেই