মেইন ম্যেনু

ভারতের স্বর্ণ মানবকে পিটিয়ে হত্যা

ভারতের পুনে অঙ্গরাজ্যের ব্যবসায়ী দত্ত ফুজ, কয়েক বছর আগে স্বর্ণের তৈরি শার্ট পড়ার কারণে যিনি দেশটিতে ‘স্বর্ণ মানব’ হিসেবে পরিচিত; গত রাতে তার ছেলের সামনে তাকে পিটিয়ে হত্যা করেছে অজ্ঞাত দুর্বত্তরা।

দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সকালের দিকে ৪৮ বছর বয়সী ওই স্বর্ণ মানবের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় পুলিশ বলছে, জন্মদিনের অনুষ্ঠান থেকে ফেরার পথে এক ডজনের বেশি হামলাকারী দত্ত ফুজকে তার গাড়ি থেকে তুলে নিয়ে যায়। পরে পিটিয়ে ও পাথর নিক্ষেপে তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় হামলাকারীরা। এ সময় পুনের এই ব্যবসায়ীর ছেলে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

পুলিশ জানিয়েছে, ফুজ এবং তার ছেলে সন্দেহভাজন এক হামলাকারীর জন্মদিনের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন। আর্থিক লেনদেন নিয়ে বিবাদের জেরে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে সন্দেহ করছে পুলিশ। এছাড়া হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে চারজনকে আটক করা হয়েছে।

চার বছর আগে, ভারতের উচ্চ পর্যায়ের এই ব্যবসায়ী এক কোটি ভারতীয় রূপি খরচ করে ২২ ক্যারট স্বর্ণ দিয়ে একটি শার্ট তৈরি করে আলোচনায় আসেন। ফুজের এই শার্টকে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল শার্ট হিসেবে ধারণা করা হতো; যা সহজেই মানুষের দৃষ্টি আকর্ষণ করতো। এর বোতামও তৈরি করা হয়েছিল স্বর্ণ দিয়ে অত্যন্ত আকর্ষণীয় করে। সাড়ে তিন কেজি ওজনের এই শার্ট তৈরি করেছিলেন কলকাতার ১৫ জন দর্জি।






মন্তব্য চালু নেই