মেইন ম্যেনু

ভারতের স্বার্থ রক্ষা করছে সরকার

অর্থনৈতিকভাবে ও পরিবেশগতভাবে ব্যাপক ক্ষতিকর রামপাল চুক্তিতে জনগণের সম্মতি না থাকলেও সুন্দরবন ধ্বংস করে সরকার ভারতের স্বার্থ রক্ষা করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈকত মল্লিক।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের উদ্যোগে সুন্দরবন ধ্বংসকারী ভারতীয় স্বার্থের রামপাল চুক্তি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে এসব কথা বলেন তিনি।

সৈকত মল্লিক বলেন, ‘এ পরিস্থিতিতে সুন্দরবন রক্ষা করতে বাংলাদেশের দেশপ্রেমিক জনগণকেই ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।’

সমাবেশে বক্তারা বলেন, দেশি-বিদেশি শোষকদের ষড়যন্ত্রে বাংলাদেশের ফুসফুস সুন্দরবন চরম হুমকির মুখে। মহাপ্রাণ সুন্দরবন আমাদের মা, শেষ রক্তবিন্দু দিয়ে হলেও ছাত্রসমাজ সুন্দরবন রক্ষা করবে।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের শ্যাডো (পশ্চিম পাশে) থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সভাপতি সৈকত মল্লিকের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহসভাপতি আল জাহিদ, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, রাজনৈতিক শিক্ষাবিষয়ক সম্পাদক জাহিদ সুজন, ঢাকা মহানগর শাখার সভাপতি রায়হান তাহরাত লিয়ন, নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি মশিউর রহমান রিচার্ড, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির।

সমাবেশ থেকে আগামী ২৮ জুলাই তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচি সফল করার আহ্বান জানানো হয়।






মন্তব্য চালু নেই