মেইন ম্যেনু

ভারতে অ্যাপস সেন্টার খুলছে অ্যাপল

যুক্তরাষ্ট্রের বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল অ্যাপস ডিজাইন এবং উন্নয়নের জন্য নতুন কার্যালয় খুলবে ভারতের সিলিকন ভ্যালি নামে খ্যাত ব্যাঙ্গালুরে। এই কার্যালয়ে ভারতের মেধাবী অ্যাপস ডিজাইনারদের নিজেদের কৃতিত্ব দেখানোর সুযোগ দেয়া হবে।

এই কার্যালয় ২০১৭ এর প্রথম দিকেই উদ্বোধন করা হবে। সম্প্রতি অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক ভারতে এসেছিলেন। তার সফরে তিনি এ সেন্টার খোলার ঘোষণা দেন। অ্যাপল প্রতিষ্ঠানে ১০ হাজারের বেশি ভারতীয় অ্যাপস উন্নয়নের কাজে নিয়োজিত আছেন। এবার ভারতের কার্যালয় থেকেই তারা আইওএস, ম্যাক, অ্যাপেল টিভি এবং অ্যাপেল ওয়াচের জন্য কাজ করার সুযোগ পাবে।

কুক বলেন, ‘ভারত আইওএস উন্নয়নের জন্য পৃথিবীর মধ্যে অগ্রসরমান একটি দেশ। ব্যাঙ্গালুরে নতুন এই কার্যালয় খুলে আমরা ভারতীয়দের নতুন অ্যাপস তৈরি এবং গবেষণার সুযোগ করে দিব। এতে সারা পৃথিবীর গ্রাহকদের জন্য আকর্ষণীয় অ্যাপস তৈরি হওয়ার দরজা উন্মুক্ত হবে।’

ব্যাঙ্গালুর হচ্ছে প্রযুক্তিতে নতুনত্ব আনা ও গবেষণার জন্য ভারতের অন্যতম অঙ্গ। ১০ লাখেরও বেশি মানুষ এই অঙ্গে প্রযুক্তি নিয়ে কাজ করে। স্থানীয় বিশ্ববিদ্যালয়ের ৪০ শতাংশ স্নাতক ডিগ্রীধারী প্রকৌশলীরা এখানে কর্মরত রয়েছে। সিলিকন ভ্যালীর পর ব্যাঙ্গালুর প্রযুক্তি উন্নয়নে অন্যতম শহর।

উল্লেখ্য, জানুয়ারি পর্যন্ত অ্যাপলের অ্যাপস স্টোরে ১৪ লাখেরও বেশি অ্যাপস রয়েছে।






মন্তব্য চালু নেই