মেইন ম্যেনু

ভারতে চলন্ত ট্রেনে আবারও সেনা জওয়ানের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

ভারতে আবারও চলন্ত ট্রেনে নারী যাত্রীর শ্লীলতাহানি করা হয়েছে। এতে অভিযুক্ত করা হয়েছে সেনা জওয়ানকে। গত বছর ডিসেম্বর মাসের শেষের দিকে এমনই এক ঘটনায় অভিযুক্ত করা হয় কয়েকজন সেনা সদস্যকে। তার রেশ কাটতে না কাটতেই এবার অভিজাত রাজধানী এক্সপ্রেসের ভেতর এ ঘটনা ঘটেছে।

ট্রেনটি মুঘলসরাই পৌঁছতেই অভিযুক্ত দালের সিংহকে গ্রেপ্তার করে রেল পুলিশ। তবে রাজধানী এক্সপ্রেসের মতো দেশের সবচেয়ে অভিজাত ট্রেনে নারী যাত্রীর শ্লীলতাহানির ঘটনা রেলে যাত্রী সুরক্ষার হাল আবার সামনে এনে দিয়েছে।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদন থেকে জানা যায়, কয়েক দিন আগেই অমৃতসর এক্সপ্রেসে সেনা জওয়ানদের কামরায় উঠে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হতে হয় দমদমের এক কিশোরীকে। ঘটনার রেশ এখনও কাটেনি। তার মধ্যেই ঘটে গেল শুক্রবার রাতের ঘটনা। হাওড়া-দিল্ল্লিরাজধানী এক্সপ্রেসের বি-২ কোচে ঘটনাটি ঘটেছে।

রেল সূত্রে জানা গেছে, নির্যাতিত ওই নারী এবং অভিযুক্ত সেনা সদস্য দালের সিংহ, দু’জনেই ট্রেনে ওঠেন হাওড়া থেকে। সন্ধ্যা নামতেই ওই নারী সহযাত্রীর সঙ্গে অভব্য ব্যবহার শুরু করে দালের। নারীকে সে নানা অশালীন ইঙ্গিত করতে থাকে বলে অভিযোগ। ট্রেন যখন গয়ার কাছাকাছি, তখন নারী সহযাত্রীর শ্লীলতাহানি করে সে। কোনোক্রমে ওই মত্ত সহযাত্রীর হাত থেকে নিজেকে ছাড়িয়ে কর্তব্যরত টিকিট পরীক্ষকের কাছে ছুটে যান নির্যাতিতা।

টিকিট পরীক্ষক আরপিএফ ডেকে পাঠিয়ে বি-২ কোচের সেনার ল্যান্সনায়েক দালের সিংহকে ট্রেনেই আটক করার ব্যবস্থা করেন। ট্রেন মুঘলসরাই পৌঁছতেই স্থানীয় জিআরপি ট্রেনের কামরায় গিয়ে ওই নারীর অভিযোগ নথিভুক্ত করে। শ্লীলতাহানির অভিযোগে দালের সিংহকে গ্রেপ্তার করে জিআরপি।






মন্তব্য চালু নেই