মেইন ম্যেনু

ভারতে পা রেখেই এক নম্বর শত্রুকে চিহ্নিত করে ফেলল নিউজিল্যান্ড দল

ভারতের মাটিতে পা রেখেই তাদের এক নম্বর শত্রুকে চিহ্নিত করে ফেলল নিউজিল্যান্ড দল। তাঁর নাম বলার জন্য অবশ্যই কোনও পুরস্কার নেই।

নিউজিল্যান্ড কোচ মাইক হেসন জানিয়ে দিলেন, অশ্বিনের রহস্য উদ্ধার করাটাই তাঁদের ব্যাটসম্যানের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে। দেশের মাটিতে ঘূর্ণি বানিয়ে বিদেশি প্রতিপক্ষকে ঘায়েল করার পরিচিত ব্লু প্রিন্ট এবার অনিল কুম্বলের দলও অনুসরণ করবে বলে ধরে নেওয়া হচ্ছে। সেই নকশায় অশ্বিন অবশ্যই ভারতের এক নম্বর অস্ত্র হতে যাচ্ছেন। সেই কথা মাথায় রেখেই এমন মন্তব্য হেসনের।
একইসঙ্গে, তিনি জানিয়ে দিয়েছেন যে, ভারতে তাঁর পেস বোলাররা রিভার্স সুইংকে অস্ত্র করার দিকে তাকিয়ে রয়েছে। স্পিন সহায়ক করার জন্য শুকনো উইকেট হলে পেসাররা রিভার্স সুইং পেতেও পারেন বলে তাঁর মনে হচ্ছে। এই সিরিজে এস জি বল ব্যবহার হবে। সেটাও একটা নতুন চ্যালেঞ্জ বিদেশিদের জন্য। ‘‘আমরা কোকাবুরা বলে খেলে অভ্যস্ত। এস জি অন্যরকম হতে পারে। এই নতুন বলের সঙ্গে মানিয়ে নেওয়াটা আমাদের প্রথম চ্যালেঞ্জ,’’ বলেছেন হেসন।

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সদস্য। প্রতিপক্ষ অধিনায়ককে আক্রমণ নয়, তিনি সম্মানই দেখালেন। ‘‘বিরাট কোহলি আমারও আদর্শ। ওকে দেখে আমি অনেক কিছু শিখেছি,’’ বলে দিলেন তিনি। ভারতে খেলার চ্যালেঞ্জ নিয়ে বললেন, ‘‘বিশেষ করে সাম্প্রতিককালে চ্যালেঞ্জটা আরও বেড়ে গিয়েছে। পিচ খুব কঠিন থাকে এখানে। তার ওপর বিশ্বের সেরা স্পিনারদের সামলাতে হয়। তবে আমরা সেরাটা দেওয়ার লক্ষ্য নিয়েই ভারতে এসেছি। চ্যালেঞ্জের জন্য তৈরি।’’ -এবেলা






মন্তব্য চালু নেই