মেইন ম্যেনু

ভারতে বিমানঘাঁটিতে সন্ত্রাসী হামলা, নিহত ৬

ভারতের পাঞ্জাব প্রদেশের একটি বিমানঘাঁটিতে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। এ সময় চারজন সন্ত্রাসী ও দুজন নিরাপত্তাকর্মী নিহত হয়েছে।

শনিবার ভোরে পাঞ্জাব প্রদেশের পাঠানকোট জেলার একটি বিমানঘাঁটিতে এ হামলা হয় বলে ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে। হামলাকারীরা ভারতীয় সেনাবাহিনীর পোশাক পরে ছিল এবং ছিনতাইকৃত পুলিশের একটি গাড়ি নিয়ে এই হামলা চালায়।

ভারতের একটি সংবাদমাধ্যমে বলা হয়, কমপক্ষে ছয়জন সন্ত্রাসী বিমানঘাঁটিতে হামলা করে। এ সময় বিমানঘাঁটির নিরাপত্তাকর্মীদের সঙ্গে গোলাগুলিতে চারজন সন্ত্রাসী নিহত হয়। সন্ত্রাসীদের গুলিতে দুজন নিরাপত্তাকর্মীও নিহত হয়।

পাকিস্তান সীমান্ত থেকে পাঠানকোটের ওই বিমানঘাঁটির দূরত্ব ৫০ কিলোমিটার। হামলার পর ওই এলাকা ঘিরে রেখেছেন নিরাপত্তাকর্মীরা।

এদিকে এই হামলার জন্য ভারতের জয়েশ-ই-মোহাম্মদ নামে ইসলামি উগ্রপন্থিদের একটি গ্রুপকে দায়ী করা হচ্ছে। যদিও ওই গ্রুপটি এই ব্যাপারে এখনো মুখ খোলেনি।

এই হামলার ঘটনা এমন এক সময় ঘটল যখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে লাহোরে সাক্ষাৎ করেছেন এবং দুজনে মিলে শান্তির উদ্যোগ নিয়েছেন।

এর আগে গত আগস্টে ভারতের গুরুদাসপুর জেলার এক পুলিশ স্টেশনে অস্ত্রধারীদের হামলায় সাতজন নিহত হয়েছিল। পরে ওই আক্রমণের ১২ ঘণ্টা পর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ তিন আক্রমণকারীও নিহত হয়েছিল।






মন্তব্য চালু নেই