মেইন ম্যেনু

ভারত-পাকিস্তান সীমান্তে আবারও গোলাগুলি

কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় (এলওসি) ভারত ও পাকিস্তান সীমান্তে আবারও গোলাগুলি হয়েছে।

শনিবার ভোর ৪টা থেকে শুরু করে সকাল ৮টা পর্যন্ত ভিম্বার সেক্টরে এ গোলাগুলি হয় বলে এক বিবৃতিতে জানিয়েছে পাকিস্তানের আন্তঃবাহিনী দপ্তর (আইএসপিআর)।

ডন অনলাইনের এক খবরে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বিনা উসকানিতে ভারত গুলি চালানো শুরু করলে পাকিস্তান এর জবাব দেয়। তবে এ ঘটনা দুই দেশের কেউ হতাহত হয়েছেন কি না, সে বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি।

কাশ্মীরে ভারত ও পাকিস্তানের মধ্যকার সীমান্ত নিয়ন্ত্রণ রেখা (লাইন অব কন্ট্রোল-এলওসি) নামে পরিচিত। ২০০৩ সালে নিয়ন্ত্রণরেখায় যুদ্ধবিরতি চুক্তি হয় দুই দেশের মধ্যে। কিন্তু অনেক বার সেখানে যুদ্ধবিরতি ভঙ্গ করেছে উভয় দেশ।

দুই দিন আগে এলওসিতে পাকিস্তান অংশে সার্জিক্যাল স্ট্রাইক (নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে আঘাত) চালায় ভারত। গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে সন্ত্রাসীদের আস্তানা লক্ষ্য করে হামলা চালায় ভারতীয় বাহিনী। এ দিন পাকিস্তানের দুই সেনা নিহত হয়। এর দুই দিন পর আবারও এলওসিতে গোলাগুলি হলো।

এ ঘটনা নিয়ে ভারত-পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। সীমান্তবর্তী গ্রামগুলো কয়েক হাজার মানুষকে নিরাপদ আশ্রয়ে নিয়েছে ভারত।

এদিকে ভারতীয় এক সেনাকে আটক করেছে পাকিস্তানি সেনাবাহিনী। তাকে উদ্ধারে চেষ্টা চালাচ্ছে নয়াদিল্লি। পাকিস্তানি সেনাদের হামলায় কয়েকজন ভারতীয় সেনা নিহতও হয়েছেন।

কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের উত্তেজনা মধ্যে আবারও সীমান্তে গোলাগুলি হলো। এদিকে পাকিস্তানে অনুষ্ঠেয় সার্ক সম্মেলন স্থগিত হয়েছে।






মন্তব্য চালু নেই