মেইন ম্যেনু

ভারত-পাকিস্তান সীমান্তে গোলাগুলি, নিহত ১

জম্মু-কাশ্মীর আন্তর্জাতিক সীমান্তে ভারত-পাকিস্তানের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়েছে। এ ঘটনায় একজন বেসামরিক ভারতীয় নিহত হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মঙ্গলবার সকালে জম্মু-কাশ্মীরের পরগয়াল সীমান্তে গুলি ও মর্টার হামলা চালায় পাকিস্তান।

এদিকে ভারতের জম্মু-কাশ্মীর পুলিশের এক কর্মকর্তা ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসকে (আইএএনএস) জানান, মঙ্গলবার ভোরে কানাচক সীমান্ত পোস্টের কাছে সন্দেহজনক চলাচল প্রত্যক্ষ করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

তিনি বলেন, ‘সম্ভাব্য অনুপ্রবেশ বন্ধে বিএসএফ সদস্যরা সকাল পর্যন্ত গুলি চালায়। তবে সকাল ৬টা ৫ মিনিটে পাকিস্তানি রেঞ্জার্স কোনো রকম উসকানি ছাড়াই বিএসএফকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে।’

এখনো ভারত-পাকিস্তানের মধ্যে ব্যাপক গোলাগুলি চলছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

ভারত অভিযোগ করে আসছে, বারবার যুদ্ধবিরতি ভঙ্গ করছে পাকিস্তান। তাদের দাবি, শুধু আগস্ট মাসেই মঙ্গলবারের এই ঘটনাসহ আটবার যুদ্ধবিরতি ভঙ্গ করল পাকিস্তান।

২ ও ৩ আগস্ট পাকিস্তান চারবার যুদ্ধবিরতি ভঙ্গ করেছে। পুঞ্চ ও জম্মু জেলায় লাইন অব কন্ট্রোলের কৃষ্ণগাতি, মানদি, বালাকোট ও পালানওয়ালায় গুলি চালায় পাকিস্তানি বাহিনী।

১ আগস্টেও দুবার যুদ্ধবিরতি ভঙ্গ করে গুলি চালায় পাকিস্তান সেনাবাহিনী।

ভারতের অভিযোগ, জুলাই মাসে ১৮ বার সীমান্তে হামলা চালায় পাকিস্তান। এতে বিএসএফের তিন সদস্য নিহত হন। আহত হন ১৪ জন। তবে ওই মাসে ঈদের দিনে বিএসএফের গুলিতে পাকিস্তানের চারজন বেসামরিক লোক নিহত হয়।






মন্তব্য চালু নেই