মেইন ম্যেনু

ভারপ্রাপ্ত চেয়ারম্যান পরিচয়ে ভিজিডির চাল উত্তোলন : মেম্বারদের মধ্যে উত্তেজনা

ফয়েজুল ইসলাম রানা, টেকনাফ : টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের একজন নব নিবার্চিত মেম্বার ভারপ্রাপ্ত চেয়ারম্যান পরিচয় দিয়ে ভিজিডির চাল উত্তোলন করে তার বাড়িতে নিয়ে বিলিবন্টণের গুরুত্ব অভিযোগ উঠেছে। এ ঘটনা নিয়ে ইউপি মেম্বারদের মধ্যে চলছে উত্তেজনা।

ঘটনাটি ঘটেছে গত ৩০মে সকালে বাহারছড়ায়। বাহারছড়া ইউনিয়নের নব নিবার্চিত মেম্বার হুমায়ুন কাদের জানান, আমরা সদস্য সমাপ্ত ইউনিয়ন পরিষদের প্রথম ধাপের নিবার্চনে মেম্বার নিবার্চিত হয়েছি। গত ২৬মে আমাদের শপথ অনুষ্ঠান শেষ হয়েছে। ২৮মে ইউনিয়ন পরিষদে প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভার পরপরই নব নিবার্চিত চেয়ারম্যান মোঃ আজিজ উদ্দীন পবিত্র ওমরা হজ্জ পালনের উদ্দেশ্যে সৌদি আরব গমণ করেছেন। তিনি বাহারছড়া ত্যাগ করার সাথে সাথে ৬নং ওয়ার্ডের নব নিবার্চিত মেম্বার মোঃ কাশিম নিজেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান পরিচয় দিয়ে উপজেলা পরিষদের মহিলা বিষয়ক কর্মকর্তার কাছ থেকে অসহায় দুঃস্থ মহিলাদের বরাদ্ধকৃত ৩০কেজি ওজনের ৩৪১বস্তা চাল উত্তোলন করে তার বাড়িতে নিয়ে যায়। সেখানে অন্যান্য মেম্বারের অগোচরে নিজের ইচ্ছা মাফিক চাল বিতরণ করছে বলে অন্যান্য মেম্বারগণ জানান। মেম্বার হুমায়ুন কাদের জানান, আমরা এ ঘটনা দেখে হতভাগ হয়ে পড়েছি। যেহেতু এখনো প্যানেল চেয়ারম্যানের প্রস্তাব আনা হয়নি। কিভাবে মোঃ কাশিম ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেখিয়ে ভিজিডির চাল উত্তোলন করে নিজের বাড়িতে নিয়ে বিতরণ করে।

এ ব্যাপারে আমরা প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করছি। এ দিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মেম্বার মোঃ কাশিমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, চেয়ারম্যান সৌদি আরব ওমরা পালন করার জন্য চলে যাবার সময় আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে গেছেন। ফলে আমি চাল উত্তোলন করেছি। চেয়ারম্যান লিখিত দিয়ে গেছে কিনা এবং তার হাতে আছে কিনা জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান, তা ইউপি সচিব জানেন। চালগুলো ইউনিয়ন পরিষদে না নিয়ে নিজ বাড়িতে নিয়েগেছেন কেন জিজ্ঞাসাবাদ করলে তিনি নিরুত্তর থাকেন।

এদিকে ইউপি সচিব ফরিদের সাথে যোগাযোগ হলে তিনি বলেন, কোন প্রস্তাব ছাড়াই চেয়ারম্যান তার ক্ষমতা বলে যেকোন মেম্বারকে দায়িত্ব দিতে পারে। চাল গুলো ইউনিয়ন পরিষদে না নিয়ে নিজ বাড়িতে নিয়ে যেতে পারে কিনা জানতে চাইলে তিনি কোন জবাব দিতে পারেনি।

এদিকে চেয়ারম্যানের লিখিত কাগজ পত্র ছাড়ায় কিভাবে ভিজিডির ৩৪১বস্তা চাল প্রদান করা হয়েছে মর্মে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলমগীর কবিরের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি কর্মস্থলে না থাকায় তার মোবাইলে সংযোগ পাওয়া যায়নি বিধায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।






মন্তব্য চালু নেই