মেইন ম্যেনু

ভারী বর্ষণে রাজধানীতে জলাবদ্ধতা, দুর্ভোগে নগরবাসী

ভারী বর্ষণের ফলে রাজধানীর অধিকাংশ এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।গত রাত থেকে আজ বিকাল পর্যন্ত থেমে থেমে ভারী বর্ষণের কারণে এ জলাবদ্ধাতা। ঢাকার বিভিন্ন সড়কে হাঁটু পানি জমেছে। এতে করে যান চলাচলে বিঘ্ন ঘটছে। পাশাপশি চরম দুর্ভোগে পড়েছে নগরবাসী।

রাজধানীর বাড্ডা, মালিবাগ, মৌচাক, রাজারবাগ, শান্তিনগর, নয়া পলন্ট, নিউ মার্কেট, পালাশি ও আজিমপুরসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখো গেছে, এসব রাস্তায় পানি জমেছে। রাস্তায় পানি জমে থাকার কারণে অনেক দোকানপাট বন্ধ দেখা গেছে।

গত রাতে ভারী বর্ষণ হওয়ার ফলে সকালে দুর্ভোগে পড়েন অফিসগামী মানুষ এবং স্কুলগামী শিক্ষার্থীরা।পরে সকাল ১১টা থেকে আবার ভারী বর্ষণ শুরু হয়ে রাস্তায় জলাবদ্ধাতার সৃষ্টি হয়েছে। এতে রাজধানীর বিভিন্ন সড়কে প্রচন্ড জ্যামের সৃষ্টি হয়েছে।

রাস্তায় গর্ত থাকায় পানির কারণে না দেখতে পারাতে অনেকেই গর্তে পড়ে ভিজেও গেছেন। জলাবদ্ধতার সুযোগে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছেন রিকশা ও সিএনজি চালিত অটোরিকশা।

এদিকে সোমবারের আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও অতি ভারী এবং দেশের অন্যত্র মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।






মন্তব্য চালু নেই