মেইন ম্যেনু

ভালোবাসায় ভালো থাকবেন যেভাবে…

ভালোবাসার সম্পর্ক সবসময় স্বাভাবিক যায় না। মাঝে মাঝে বেশ টানাপোড়েনও সৃষ্টি হয়। আপনি কী এমন কোনো সম্পর্ক চালিয়ে যাচ্ছেন, যার লক্ষ্য বা উদ্দেশ্য কী তা জানেন না? এর উত্তর যদি হ্যাঁ হয়, তবে বছরের শুরুতে সম্পর্কটি নিয়ে নতুন করে মূল্যায়ন করার চেষ্টা করুন।

শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করে দিতে নির্দিষ্ট কিছু খাবার যেমন কাজ করে। ঠিক তেমনি কিছু বিষয় মেনে চললে সম্পর্কে তিক্ততা দূর হয়।

ডেটিং থেকে বিরত থাকুন: আপনার সঙ্গীর সঙ্গে ডেটিং-এ যাওয়া থেকে বিরত থাকুন। নিজেকে পুরোটা সময় দিন। শারীরিক ব্যায়ামের নতুন রুটিন করুন, মজার কোনো খেলায় অংশগ্রহণ করুন, ফ্যাশন বা স্টাইল পরিবর্তন করুন, নতুন ভাষা শিখতে পারেন। আপনি যতই নিজেকে গুরুত্ব দিবেন, ততই সুখে থাকবেন।

অতীত সম্পর্কে ফিরে যান: কথাটি একটু অন্যরকম শোনাতে পারে। কিন্তু আপনি যদি মনে করেন, আপনার সাবেক প্রেমিক বা প্রেমিকার সঙ্গে খুবই ভালো সময় কাটতো, বোঝাপড়া ভালো ছিল। তাহলে সবকিছু ভুলে এবং ক্ষমা করে আপনি আগের সম্পর্কে ফিরে যেতে পারেন। কারণ একটি সম্পর্কে থেকে আরেকটি সম্পর্ক নিয়ে ভাবলে সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়ে।

ডেটিংয়ের উদ্দেশ্যে মূল্যায়ন করুন: কোনো সম্পর্কে জড়ানোর আগে আপনাকে এই বিষয়টি পরিষ্কার হতে হবে সম্পর্ক থেকে আপনি কী প্রত্যাশা করছেন। এই বিষয়টি পরিষ্কার হতে না পারলে মানসিক যন্ত্রণা ও চাপ তৈরি হয়। আপনার সম্পর্ক ও সঙ্গী থেকে কী প্রত্যাশা করছেন এটা যদি নিশ্চিত হতে পারেন, তাহলে প্রত্যাশা অর্জনে অধিক সময় ও শক্তি ব্যয় করতে পারবেন। কারো সঙ্গে এলোমেলোভাবে ডেটিংয়ের চেয়ে এই বিষয়টি অনেক ভালো।






মন্তব্য চালু নেই