মেইন ম্যেনু

ভালোবাসা দিবসে কোন রঙের গোলাপ দেবেন মনের মানুষকে?

আর ক’দিন বাদেই বিশ্ব ভালোবাসা দিবস। এই দিবসটি ঘিরে এখনই প্রেমিক-প্রেমিকার করছেন অনেক পরিকল্পনা। তবে তাদের পরিকল্পনার মধ্যে অন্যতম হচ্ছে মনের মানুষটিকে আর যা হোক ফুল দিবেন-ই।

এমন পরিকল্পনা যেহেতু করছেন, সেহেতু এখনই একটু ভেবে নিন কোন ফুলে আপনার ভালোবাসার মানুষটি তুষ্টু হবেন? কোন ফুল দিবেন? আপনি আপনার প্রেমিকার হাতে গুঁজে দিতে পারেন সদ্যফোটা কমলা রঙের একটি গোলাপ।

আপনার সঙ্গী যদি সত্যি বুদ্ধিমতি হন, তবে এই সদ্যফোটা কমলা রঙ গোলোপ পেয়ে তিনিও বুঝতে পারবেন আপনার মনে ভাব। কেন না, এই ফুলের মধ্যেই লুকিয়ে আছে প্রেমিকের মনোবাসনা। তাহলে আর দেরী কেন!

অনেক সময় দেখবেন, কিছু না-বলেও অনেক কথা বলা যায়…এই সদ্যফোটা কমলা রঙ গোলাপও কিন্তু তেমন একটি ফুল। যা অনেক কিছুই প্রকাশ করে। কেবল বুঝে নেয়ার মন-মানসিকতা থাকতে হবে।

আমরা জানি, গোলাপ মানেই ভালবাসার প্রতীক। কিন্তু তার আবার অনেক রঙ রয়েছে। লাল গোলাপ তা সম্পূর্ণভাবে প্রেমের প্রতীক। লাল গোলাপ দিলেই বুঝিয়ে দেওয়া গেল সেই চিরন্তন তিনটি শব্দ ‘আমি তোমাকে ভালবাসি’। কিন্তু তার চেয়েও যদি বেশি কিছু চান তবে সেক্ষেত্রে কোন গোলাপ দেবেন?

গোলাপি গোলাপ, হলুদ গোলাপ সবই নানা বার্তা পৌঁছে দেয় আপনার সঙ্গীকে। কেউ আস্থা ও বিশ্বাস প্রকাশ করে। কেউ আবার মনোমালিন্য কাটিয়ে দেয়। কেউ বুঝিয়ে দেবে আপনি আর সে। মাঝে কিছু নেই। কেউ নেই। মুখের কথা মনের কথা সব সময় উচ্চারণ করা যায় না। গোলাপ তাই বড় বন্ধু। সে আপনার বার্তা পৌঁছে দেবে আপনার ভ্যালেনটাইনকে। মুখে ‘‘আই লাভ ইউ’’ বলে দেওয়া গেলেও সরাসরি তাকে কি আর একান্তে পাওয়ার প্রস্তাব দেওয়া যায়?

তাই আগেভাগে একটা কমলা গোলাপ কিনে নিন। ভ্যালেনটাইনস ডে-র দিনে আপনার ভ্যালেনটাইনের হাতে গুঁজে দিন একটা সদ্যফোটা কমলা গোলাপ। সঙ্গী যদি বুদ্ধিমান বা বুদ্ধিমতি হন, তবে আর মুখে কিছুই বলতে হবে না। সে বুঝে যাবে এবার আপনার আসল চাওয়াটা।

তবে সাবধান। সঙ্গী সব বুঝেও না-বোঝার ভান করলে হ্যাংলামি করবেন না। হ্যাংলা পার্টনারকে কেউ পছন্দ করে না। সময় দিন। একটু একটু করে এগোন।






মন্তব্য চালু নেই