মেইন ম্যেনু

ভিন্স-বিলিংসের জুটি ভাঙলেন নাসির

২৭৮ রান তাড়া করতে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলছিল ইংলিশ ব্যাটসম্যানরা। কিন্তু দলীয় ৬৩ রানের মাথায় ভিন্সকে বিদায় করেন নাসির। আউট হওয়ার আগে ৩৭ বলে ৩২ রান করেছেন ভিন্স।

এর আগে টস হেরে আগে ব্যাট করে ২৭৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। দলের হয়ে অপরাজিত সর্বোচ্চ ৬৭ রান করেছেন মুশফিক। অনেক দিন পর ব্যাট হাতে দ্যুতি ছড়ান মুশফিক। ৫৩ বলে নিজের অর্ধশতক পূর্ণ করেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

অবশ্য শুরুটা বেশ ভালোই হয় বাংলাদেশের। উদ্বোধনী জুটিতেই দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের দৃঢ়তায় ৬৫ বলে দলীয় অর্ধশতক রান পূর্ণ করে টাইগাররা। তাছাড়া প্রথম পাওয়ার প্লেতেও কোনো উইকেট হারায়নি বাংলাদেশ দল।

টাইগারদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান এসেছে সাব্বির রহমানের ব্যাট থেকে। এছাড়া তামিম ইকবালের ৪৫ এবং ইমরুল কায়েসের ৪৬ রান দলের সংগ্রহে অবদান রাখে।

এদিকে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডেতে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম। ৭ বলে ৬ রান করে ফিরে যান মাহমুদউল্লাহ। ইংলিশদের হয়ে ৪৩ রান দিয়ে একাই ৪ উইকেট শিকার করেছেন আদিল রশিদ। খালি হাতে ফেরনেনি স্টোকস এবং মঈন আলীও।

দিনের প্রথম মুদ্রা লড়াইয়েও হেরে যায় বাংলাদেশ। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ দলনেতা জস বাটলার। আগের ম্যাচের অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। তবে ইংলিশরা দুটি পরিবর্তন নিয়ে দল সাজায়।






মন্তব্য চালু নেই