মেইন ম্যেনু

ভুয়া মুক্তিযোদ্ধা সনদ: রূপালী ব্যাংকের এমডির বিরুদ্ধে ব্যবস্থা

ভুয়া মুক্তিযোদ্ধা সনদে সুবিধা নেয়ায় রাষ্ট্রায়াত্ব রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম ফরিদ উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়েছে। চিঠির একটি কপি অর্থসূচকের এ প্রতিবেদকের হাতে এসে পৌঁছেছে।

এতে বলা হয়েছে, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিনের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড-যশোর এর এসএসসি সনদে (নম্বর-৫৪৩৫৪) জন্ম তারিখ ৮ জুলাই ১৯৫২ ইং। সনদ অনুযায়ী তার বর্তমান বয়স ৬৩ বছর।

আরও বলা হয়েছে, দ্যা পাবলিক সার্ভেন্টস (রিটায়ার্ড) (অ্যামেন্টমেন্ট) এ্যাক্ট ২০১০ এর ৪এ ধারা মোতাবেক এবং তার জন্ম তারিখ অনুযায়ী বয়স বৃদ্ধির সুবিধা প্রাপ্তির বৈধতা নেই।

প্রসঙ্গত, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিনের মুক্তিযোদ্ধা সনদের বৈধ্তা নিয়ে অনেক দিন ধরেই আলোচনা চলছে। তিনি মুক্তিযোদ্ধার কোটায় বর্তমানে চাকরির সুবিধা নিচ্ছেন।

এছাড়া ২০০২ সালে ঋণ জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাৎ ও তা বিদেশে পাচারের অভিযোগে মেসার্স ওয়েস্টমন্ট পাওয়ার (বাংলাদেশ) লিমিটেডের চেয়ারম্যান কাজী তাজুল ইসলাম ফারুক ও তৎকালীন জনতা ব্যাংকের লোকাল অফিসের জিএম (বর্তমান এমডি রূপালী ব্যাংক) এমডি এম ফরিদ উদ্দিনের বিরুদ্ধে দুদকে মামলা চলমান রয়েছে।






মন্তব্য চালু নেই