মেইন ম্যেনু

ভেঙে গেলো ইনুর জাসদ

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আবারও দু’টি ভাগে বিভক্ত হয়ে গেছে। শনিবার রাতে কাউন্সিলস্থল থেকে সরে এসে জাতীয় প্রেস ক্লাবে সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক করে পৃথক কমিটি ঘোষণা করেছে একটি অংশ।

জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে শনিবার রাতে নাজমুল হক প্রধান নতুন কমিটির ঘোষণা দেন।

তিনি বলেন, ‘গঠনতন্ত্র অনুসারে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্ধারণ করার বিধান। কিন্তু কাউন্সিলে কণ্ঠভোটের মাধ্যমে হাসানুল হক ইনুকে সভাপতি করা হয়। পরে আমাকে সাধারণ সম্পাদক প্রস্তাব করা হলে তারা এর বিরোধিতা করে।’

প্রধান বলেন, ‘অগণতান্ত্রিক পন্থায় নেতৃত্ব নির্বাচন করায় তা বর্জন করে আমরা প্রেস ক্লাবে চলে আসি। এবং শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও আমি সাধারণ সম্পাদক হিসেবে কমিটি ঘোষণা করেছি। আমাদের কার্যকরী সভাপতি মঈনউদ্দীন খান বাদল। এছাড়া সব জেলার নেতারা ও সাংসদরা আমাদের সঙ্গে রয়েছেন।’

অন্যদিকে মহানগর নাট্যমঞ্চে জাসদের কাউন্সিলে ভোট চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তথ্যমন্ত্রী ও সদ্য সাবেক কমিটির সভাপতি হাসানুল হক ইনুকে কণ্ঠভোটে সভাপতি নির্বাচন করা হয়েছে।

এ বিষয়ে কার্যকরী সদস্য শিরীন আকতার বলেন, ‘এখনো ভোট চলছে।’

শুক্রবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে দীর্ঘ ৬ বছর পর জাতীয় কাউন্সিলের উদ্বোধনী অধিবেশন শুরু হয়। শনিবার মহানগর নাট্যমঞ্চে কাউন্সিল অধিবেশন শুরু হয়।

এর আগে জাসদে থেকে বেরিয়ে আ স ম আব্দুর রব পৃথক দল গঠন করেছিলেন।






মন্তব্য চালু নেই