মেইন ম্যেনু

ভোলার চরফ্যাশনে এসিল্যান্ড পদটি ৪মাস ধরে শূন্য

ভোলার চরফ্যাশন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসিল্যান্ড পদটি দীর্ঘ ৪মাস যাবৎ শূন্য থাকায় কার্যক্রম দারুন ভাবে ব্যহত হচ্ছে। উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) হিসাবে মোহাম্মাদ মোখলেছুর রহমান গত জুলাই ২০১৫ অন্যত্র বদলি হয়ে যাওয়ায় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পদটি দীর্ঘ দিন যাবৎ শূন্য হয়ে পড়ে।

এরপর থেকে চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম অতিরিক্ত দ্বায়িত্ব পালন করে আসছেন।

এদিকে দীর্ঘ দিন যাবৎ ধরে সহকারি কমিশনার (ভূমি) অফিসার না থাকায় উপজেলার ১৯টি ইউনিয়নে বহু নামজারি বা জমাখারিজসহ বিভিন্ন গুরুত্বপূণ কাজ করা সম্ভব হয় না। নাম প্রকাশ না করার শর্তে এক ভূক্তভোগি ব্যাক্তি বলেন, এসিল্যান্ড না থাকায় এ অফিস এক সপ্তাহের কাজের জন্য সাধারন মানুষকে মাসের পর মাস ঘুরতে হয়।

অন্যদিকে এসিল্যান্ড না থাকার সুযোগে ভূমি অফিসের কিছু অসাধু কর্মকর্তা ও কর্মচারীর সহযোগীতায় এক শ্রেনীর দালালের কাছে সাধারন মানুষ প্রতারিত এবং নানা ভাবে ভোগান্তির শিকার হচ্ছেন বলে একাধিক অভিযোগ রয়েছে।

এব্যাপারে চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম জানান, গত জুলাই মাসে এসিল্যান্ড বদলী হয়ে অন্যত্র চলে যায়।কিছু দিনের মধ্যেই নতুন এসিল্যান্ড আসবেন। এখন আমি দায়িত্বে আছি।






মন্তব্য চালু নেই