মেইন ম্যেনু

ভোলার ভেদুরিয়া ইউনিয়নে এলসিবিসিই প্রকল্পের উদ্যোগে ওয়ার্ড সভা অনুষ্ঠিত

ভোলা প্রতিনিধি (ভোলা)  : ভোলা সদর উপজেলাধীন ভেদুরিয়া ইউনিয়নে ওয়ার্ড এলসিবিসই প্রকল্পের উদ্যোগে সভা অনুষ্ঠিত। ভেদুরিয়া কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, ভেদুরিয়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মো: তাজুলইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: মনোয়ার হোসেন। সভায় আরো উপস্থিত ছিলেন, এলসিবিসিই প্রকল্পের জেলা ও উপজেলা সমন্বয়কারী যথাক্রমে মো: মর্তুজাখালেদ ও রুবিনা ইয়াসমিন, ভেদুরিয়াকো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ইসমাইল হোসেন, প্লানইন্টারন্যাশনালএর উপ জেলা প্রশিক্ষণ কর্মকর্তা জাহানারা বেগম, স্থানীয় শিশু প্র্রতিনিধি বৃন্দ ও কিশোর-কিশোরীক্লাবের সদস্য বৃন্দ প্রমূখ।

প্রধান অতিথি বক্তবে বলেন, দেশের মোট জনগোষ্ঠীর অর্ধেকই শিশু। তাই ইউনিয়ন পরিষদেও বাজেটে শিশুদের জন্য বরাদ্দ বাড়াতে হবে। তিনি আরো বলেন, স্কুল ও মাদ্রাসা পর্যায়ে শিশুদেও জন্য বিশুদ্ধ পানি সরবরাহ ও টয়লেটের সমস্যা থাকলে তা দ্রুততার সাথে সমাধান করতেহবে। এ ব্যাপাওে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট চেয়ারম্যানকে তাগিদ দেন।

অপরদিকে সভাপতির বক্তবে ভেদুরিয়া ইউনিয়নে চেয়ারম্যান মো: তাজুল ইসলাম বলেন, শূণ্য থেকে ৪৫ দিন বয়সী সকল শিশুকে বিনা খরচে জন্ম নিবন্ধনের সদন প্রদান করা হবে। স্কুল ও মাদ্রাসাপর্যায়ে বিশুদ্ধ পানি সরবরাহের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। সেই সাথে বিদ্যালয় গুলোতে যদি টয়লেটের ঘাটতি থাকে তাও দ্রুততার সাথে সমাধান করা হবে। শিশুদেরকেবাল্যবিবাহ ও শিশু শ্রমের ভেতর অনুপ্রবেশ করতে দেয়া হবে না। তিনি তার ইউনিয়নকে শিশু বান্ধব ইউনিয়ন করতে যাযা করণীয় তা প্রতিপালনের আশ্বাস দেন।

ইউনিসেফ বরিশাল ফিল্ড অফিসের প্রোগ্রাম অফিসার মো: নজরুল ইসলাম জানান, ভোলা সদর উপজেলার ৮টি ইউনিয়নে পর্যায়ক্রমে ওয়ার্ড সভা অনুষ্ঠিতহবে। এতে করে ইউনিয়নগুলোতে শিশুদের সমস্যা গুলো চিহ্নিত হবে এবং শিশু কেন্দ্রিক প্রকল্প নেয়ার প্রবণতা বাড়বে।






মন্তব্য চালু নেই