মেইন ম্যেনু

ভোলায় কাচিয়া ইউপি চেয়ারম্যানের একান্ত প্রচেষ্টায় উপবৃত্তি পেলো ২০০ শিক্ষার্থী

ছাত্রছাত্রীদের স্কুল-মাদ্রাসা মুখী ও পড়ালেখায় মনোযোগী হওয়ার জন্য কাচিয়া ইউপি চেয়ারম্যান জহিরুল ইসলাম নকীব এর একান্ত প্রচেষ্টায় কাচিয়া বাঘা বাড়ী দাখিল মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হয়। গতকাল বুধবার মাদ্রাসার ১০০ শিক্ষার্থীকে প্রথমে বেসরকারী ভাবে এই উপবৃত্তি দেওয়া হয়।

বর্তমানে ওই মাদ্রাসার ২৫০ শিক্ষার্থীর মধ্যে ৫০জনকে সরকারিভাবে উপবৃত্তি দেওয়া হয়। বাকী শিক্ষার্থীরা যাতে এই সুবিধা থেকে বঞ্চিত না হয় সে জন্য মাদ্রাসার ম্যানেজিং কমিটি সভাপতি কাচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম নকীব এর একান্ত চেষ্টায় বেসরকারিভাবে এ বৃত্তি প্রদান করা হয়। মাদ্রাসার সুপার মাওলানা নজরুল ইসলামের সভাপতিত্বে উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাচিয়া ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জহুরুল ইসলাম নকীব। বিশেষ অতিথি ছিলেন, ম্যানেজিং কমিটি সদস্য মোঃ শফিকুল ইসলাম, ইউপি সদস্য মোঃ সবুজ হোসেন। এসময় স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীদের অভিভাবকগন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি কাচিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম নকীব বলেন, আমি এই মাদ্রাসা প্রতি একটু বেশি খেয়াল রাখি। এখানে যেসব শিক্ষার্থী পড়ালেখা করে তার বেশিরভাগই দরিদ্র। এই দরিদ্র শিক্ষার্থীরা যাতে পড়ালেখার প্রতি বেশি মনোযোগী হয় সে জন্য আমি এই উপবৃত্তি প্রদানের উদ্যোগ গ্রহণ করি। যারা সরকারিভাবে বৃত্তি পায়না তাদেরকে আমাদের ম্যানেজিং কমিটির পক্ষ থেকে তাদের পাশে দাড়িয়েছি। তারা এই উপবৃত্তি পেলে পড়ালেখার প্রতি বেশি মনোযোগী হবে। কোন শিক্ষার্থী যাতে অর্থের অভাবে ঝড়ে না পড়ে সে জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সন্তানদের অল্প বয়সে বিয়ে দিবে না। আপনারা তাদেরকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে তুলুন। আপনাদের কোন সমস্যা থাকলে আমাকে বলবেন। আমি আপনাদের পাশে সব সময় আছি। কেউ যদি তাদের সন্তানকে বাল্য বিবাহ দেন তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।






মন্তব্য চালু নেই