মেইন ম্যেনু

ভোলায় কানাডার রাষ্টদূতের সংক্ষিপ্ত সফর

মোঃ ফজলে আলম, ভোলা : এক দিনের সংক্ষিপ্ত সফরে ভোলা সফর করে গেলেন কানাডিও রাষ্ট্রদূত (হাইকমিশন) এইচ. ই মিস্টার লামাড়ে।

এ সময় তার সফরসঙ্গী হিসাবে ছিলেন, সেখানকার কাউন্সিলর এন্ড ডেপুটি ডাইরেক্টর (অপারেশন ডেভলবমেন্ট) ব্রায়ন আলমাক্যান্ডরস ও জেসিকা বিকস। এছাড়াও রন্সি বসু, তৌফিক আহমেদ, নজরুল ইসলাম, সনদ কুমারসহ ইউনিসেফ , কোস্ট্র ট্রাস্টসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে জেলা সদরের নিজাম উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন এই প্রতিনিধি দলটি। এ সময় তারা ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাকদের সাথে কথা বলেন। শিক্ষার্থীদের তৈরী দেয়ালিকা এবং বাল্য বিয়ের কুফল বিষয়ে নাটিকা উপভোগ করেন।

কানাডিও অর্থায়নে ইউনিসেফ সহযোগাতীয় কোস্টট্রাস্ট বাল্য বিবাহ রোধে কাজ করে আসছে। জেলা সদর, লালমোহন ও চরফ্যাশন উপজেলায় ১৮৪টি বিদ্যালয়ের এ কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

দ্বীপ জেলার স্কুল পড়–য়া শিক্ষার্থীদের সক্ষমতা, জেন্ডার বৈষম্য , শিশু বিবাহ বন্ধ, জ্ঞান ও সমতা নিশ্চিতের লক্ষেই কাজ করছেন বিদেশী এই প্রতিনিধি দল।

পরে প্রতিনিধি দলটি সদরের বাপ্তা ইউনিয়নে কিশোর-কিশোরী দলের সাথে কথা বলেন। বিকালে ভেলুমিয়া এলাকায় একটি উঠান বৈঠকে অংশগ্রহন করেন তারা।

এরআগে সকালে সার্কিট হাউজ জেলা প্রশাসনের কমকর্তাদের সাথে সাক্ষাত করেন কানডিও রাস্ট্রদুত ।

এদিকে, বিদেশী এ হাইকমিশনের আগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে ব্যপক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়। এ সময় হাজারো মানুষ তাদের এক নজর দেখতে ছুটে আসেন।






মন্তব্য চালু নেই